১৫ ডিসেম্বর, ২০১৯ ২১:৪২

উৎসবমূখর পরিবেশে ঢাবিতে বিজয় দিবস উদযাপনের প্রস্তুতি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

উৎসবমূখর পরিবেশে ঢাবিতে বিজয় দিবস উদযাপনের প্রস্তুতি

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদ্যাপনে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে দিনব্যাপী নানা অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। আনন্দমূখর পরিবেশে দিবসটি উদযাপনে আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে একাডেমিক ও প্রশাসনিক সকল ভবনে।

 সোমবার সকাল ৬টা ১৫ মিনিটে উপাচার্য ভবনসহ প্রধান প্রধান ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হবে।  

পরে সকাল ৬টা ৩০মিনিটে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীরা অপরাজেয় বাংলার পাদদেশে জমায়েত হয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণের উদ্দেশ্যে যাত্রা করবেন।

বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ছায়ানটের যৌথ উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে সঙ্গীতানুষ্ঠান। সন্ধ্যায় ছাত্র-শিক্ষক কেন্দ্র-টিএসসি মিলনায়তনে অনুষ্ঠিত হবে বিজয় দিবসের সাংস্কৃতিক অনুষ্ঠান।

এদিকে, দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের মুহসীন হলের মাঠে ‘গৌরবময় বিজয়ের ৪৮ বছর’ শিরোনামে বিজয় দিবসের কনসার্ট আয়োজন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এতে মঞ্চ মাতাবেন নগর বাউল জেমস, মমতাজ বেগম, চিরকুট ব্যান্ডের শারমিন সুলতানা সুমি ও অন্যরা।
ডাকসুর সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম বিপিএম(বার)-এর সভাপতিত্বে অনুষ্ঠানটি উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। 

এছাড়া, দিবসটি উপলক্ষ্যে বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদসহ বিভিন্ন হল মসজিদ ও উপাসনালয়ে শহীদদের আত্মার মাগফেরাত কামনা এবং দেশের সমৃদ্ধি ও উন্নতির জন্য দোয়া করা হবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর