শিরোনাম
প্রকাশ : ৩০ মার্চ, ২০২০ ১৪:১১
আপডেট : ৩০ মার্চ, ২০২০ ১৫:২১

রাবিতে অধ্যাপক শান্তনুর উদ্যোগে অনলাইনে পাঠদান শুরু

রাবি প্রতিনিধি

রাবিতে অধ্যাপক শান্তনুর উদ্যোগে অনলাইনে পাঠদান শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং বিভাগের অধ্যাপক শাহ আজম শান্তনুর উদ্যোগে অনলাইনে পাঠদান কার্যক্রাম শুরু হয়েছে। গতকাল রবিবার (২৯ মার্চ) মার্কেটিং বিভাগের চতুর্থবর্ষের প্রথম সেমিস্টারের ক্লাস নেওয়ার মাধ্যমে এ কার্যক্রম শুরু করেন তিনি। 

চলমান করোনাভাইরাসের প্রভাবে গত ১৮ মার্চ থেকে  ৯ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। এ পরিস্থিতিতে ক্লাস কার্যক্রমসহ সকল প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকার মধ্যে তার উদ্যোগকে সকলে ইতিবাচকভাবে গ্রহণ করেছে বলে জানা যায়। 

এ বিষয়ে অধ্যাপক শাহ আজম শান্তনু বলেন,অনলাইন পরিবেশে বিপুল সংখ্যক শিক্ষার্থীকে পাঠদানের  জন্য এই কার্যক্রম শুরু করা হয়েছে এবং এটা আমরা চালিয়ে যাব। শিক্ষার্থীদের অসংখ্য ধন্যবাদ তারা আমার এই কার্যক্রমকে খুব ভালোভাবে গ্রহণ করেছে। আমি মনে করি, বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলিকে আনুষ্ঠানিকভাবে অনলাইন ক্লাস চালু করা উচিত এবং তাদের শিক্ষার্থীদের সামাজিক দূরত্ব বজায় রেখে এ কার্যক্রম চলতে পারে। 

তিনি আরও বলেন, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলোর অনলাইন কার্যক্রম শুরু করতে হবে। এছাড়াও  চলমান পরিস্থিতে আমাদের দরিদ্র এবং প্রান্তিক মানুষদের সাহায্যে করতে হবে।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য