৩ ডিসেম্বর, ২০২০ ১৩:২৯

নবীন শিল্পী চারুকলা প্রদর্শনীতে শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণ

অনলাইন ডেস্ক

নবীন শিল্পী চারুকলা প্রদর্শনীতে শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণ

গত সোমবার থেকে রাজধানীর জাতীয় চিত্রশালায় ১,৩,৫,৬ ও ভাস্কর্য গ্যালারিতে অনুষ্ঠিত হচ্ছে মাসব্যাপী ‘২২তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী-২০২০’ বিশেষ কিউরেটোরিয়াল প্রকল্প। 

এ উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমি দেশের ১২টি শিল্পশিক্ষা-প্রতিষ্ঠান থেকে কিউরেটিংয়ের মাধ্যমে শিক্ষার্থিদের চারুকর্ম প্রদর্শনের এক বিরল ও যুগান্তকারি পদক্ষেপ নিয়েছে। প্রদর্শনীতে অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের সাথে দেশের অন্যতম প্রধান কালচারাল ও সৃজনশীল বিশ্ববিদ্যালয়‘ শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি’র চারুকলা অনুষদ ‘সৃষ্টির সিঁড়ি’ শিরোনামে মাসব্যাপী এ শিল্পকর্ম অনুষ্ঠানে অংশগ্রহণ করে। সোমবার বিকেল ৪টায় জাতীয় চিত্রশালায় এ অনুষ্ঠানের উদ্বোধন ও পুরস্কারপ্রাপ্ত শিল্পীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

আয়োজিত এ অনুষ্ঠানে সরাসরি অনলাইনে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়েদুল কাদের। অনুষ্ঠানে সকল স্বাস্থ্য বিধি মেনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ বদরুল আরেফীন এবং বরেণ্য চিত্রশিল্পী শহিদ কবীর। বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন একাডেমির চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহবুবা করিম। 

প্রদর্শনীতে শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর্ট এন্ড পেইন্টিং বিভাগ, চারুকলা অনুষদের অধ্যাপক শিল্পী মোস্তাফিজুল হক, আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. ইয়াসমীন আহমেদ সহ উর্ধতন কর্মকর্তা ও কিউরেটর দেওয়ান মিজানসহ বিভিন্ন শিল্পীবৃন্দ অংশগ্রহণ করেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর