শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৫১
আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০২১ ২২:৩০
প্রিন্ট করুন printer

মসজিদে মাইকিং করে জাবি শিক্ষার্থীদের উপর স্থানীয়দের হামলা, আহত ৫

জাবি প্রতিনিধি:

মসজিদে মাইকিং করে জাবি শিক্ষার্থীদের উপর স্থানীয়দের হামলা, আহত ৫

ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংলগ্ন এলাকা গেরুয়ায় বসবাসরত জাবি শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে স্থানীয় বাসিন্দারা। এতে বিশ্ববিদ্যালয়ের অন্তত পাঁচ শিক্ষার্থী আহত হয়েছেন। 

সর্বশেষ এই প্রতিবেদন (রাত ৮.২৫) লেখার সময় প্রায় চার শতাধিক শিক্ষার্থী গেরুয়া বাজারের গেট ভেঙে গেরুয়াতে প্রবেশ করেছে। এতে করে গ্রামবাসী এবং শিক্ষার্থীরা এখন মুখোমুখি অবস্থানে রয়েছেন। দ্বিতীয় দফায় সংঘর্ষের পরিস্থিতি বিরাজ করছে। মাত্র ১৫-২০ জন পুলিশের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে ঘটনাস্থলে। 

স্থানীয় সূত্রে জানা যায়, ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গেরুয়া বাজারে শিক্ষার্থীদের চারটি মোটরসাইকেল পুড়িয়ে দেয় স্থানীয়রা। এরপর রাত সাড়ে ৭টার দিকে এলাকাবাসী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। জাবি শিক্ষার্থীদের যেখানে যেখানে পাওয়া যাবে সেখানেই তাদের উপর আক্রমণ চালানোর জন্য মাইকিং করা হয় মসজিদের মাইক দিয়ে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছি। আমরা শিক্ষার্থীদের শান্ত রেখেছি। পুলিশের প্রতি আহ্বান জানাই, তারা যেন স্থানীয়দের শান্ত রাখেন।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর