শিরোনাম
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর, ২০২১ ১৪:২০
আপডেট : ১৪ সেপ্টেম্বর, ২০২১ ১৪:২২
প্রিন্ট করুন printer

ক্যাম্পাসে উচ্ছ্বসিত দেশের ১১৫ মেডিকেল কলেজ শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক

ক্যাম্পাসে উচ্ছ্বসিত দেশের ১১৫ মেডিকেল কলেজ শিক্ষার্থীরা
সংগৃহীত ছবি
Google News

ক্যাম্পাসে উচ্ছ্বসিত মেডিকেল কলেজ শিক্ষার্থীরা। প্রায় দেড় বছর পর প্রাণ ফিরে পেয়েছে দেশের ১১৫টি সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ ক্যাম্পাস। ক্লাস শুরুর পর প্রথম দিনই প্রথম বর্ষ, দ্বিতীয় বর্ষ ও পঞ্চম বর্ষের শিক্ষার্থীরা গতকাল সোমবার শ্রেণিকক্ষে আসেন।

এছাড়াও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এমবিবিএস কোর্সের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশনও হয়েছে। শিক্ষার্থীদের বরণ করে নিতে কলেজের ফটক এবং শ্রেণিকক্ষের দরজা সাজানো হয় বেলুন দিয়ে।

উচ্ছ্বসিত দ্বিতীয় বর্ষের কয়েকজন শিক্ষার্থী বলেন, অনেকদিন পর সহপাঠী-বন্ধুদের সঙ্গে দেখা হয়েছে, এটা অনেক বড় পাওয়া। আমাদের মেডিক্যাল পড়ালেখাটা একটা লং জার্নি। এখানে আমরা কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছি। অনলাইনে সবকিছু সম্ভব না। এখন নতুন করে শুরু হওয়ায় সামনাসামনি প্র্যাকটিক্যাল ক্লাসগুলো করব, এসব ভেবেই ভালো লাগছে।

ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. টিটু মিঞা বলেন, স্বাস্থ্যবিধি মেনে ক্লাস শুরু হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য এখন আমরা সীমিত আকারে ক্লাস নিচ্ছি। তাদের আমরা ছোট ছোট গ্রুপ করে দিয়েছি। হয়তো সপ্তাহ দুই তিন অথবা এক মাস পরিস্থিতি পর্যবেক্ষণ করে পুরোদমে ক্লাসে ফিরে যাব।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের হিসাবে, দেশের ১১৫টি সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজে প্রায় ৫০ হাজার শিক্ষার্থী পড়ালেখা করছেন। প্রতি বছর সরকারি মেডিকেল কলেজের ৪ হাজার ৩৫০টি এবং বেসরকারি মেডিকেল কলেজে ৬ হাজার ২৪২টি আসনে শিক্ষার্থী ভর্তি হয়।


বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর