শিরোনাম
প্রকাশ : ১৭ এপ্রিল, ২০২১ ১৭:৩৪
প্রিন্ট করুন printer

লকডাউন: সিলেটে বেড়েছে রিকশা ও অটোরিকশা চলাচল

নিজস্ব প্রতিবেদক, সিলেট

লকডাউন: সিলেটে বেড়েছে রিকশা ও অটোরিকশা চলাচল

সর্বাত্মক লকডাউনের চতুর্থ দিনে সিলেটে আগের তিনদিনের তুলনায় বেড়েছে সিএনজি অটোরিকশা, রিকশা ও মোটরসাইকেল চলাচল। সকালে রাস্তায় যান ও জন চলাচল কম থাকলেও বিকেলে বেড়েছে কয়েকগুণ। 

লকডাউন বাস্তবায়নে রাস্তায় পুলিশও ছিল কঠোর। প্রয়োজন ছাড়া বের হওয়া লোকজনকে যানবাহন থেকে নামিয়ে দিয়ে ঘরে ফিরিয়ে দিয়েছে। আইন না মানায় বেশ কিছু যানবাহনের বিরুদ্ধে মামলাও দিয়েছে পুলিশ। 

আজ শনিবার সকালে নগরীর রাস্তাঘাট অনেকটাই ফাঁকা ছিল। কিন্তু দুপুরের পর থেকে বাড়তে থাকে সিএনজি অটোরিকশা, রিকশা ও মোটরসাইকেল চলাচল। রাস্তা ও বাজারেও বাড়ে জনসমাগম। সিলেট নগরীর বন্দরবাজার, জিন্দাবাজার, আম্বরখানা, কালিঘাট, রিকাবিবাজার, সুবিদবাজারসহ বিভিন্ন স্থানে লোকজনকে ভিড় করে বাজার করতে দেখা গেছে। বিশেষ করে কাঁচাবাজারে ছিল ক্রেতাদের উপচে পড়া ভিড়।

এসময় ক্রেতা-বিক্রেতা কাউকেই স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি। এছাড়া নগরীতে অটোরিকশা ও রিকশা চলাচল বেড়ে গেলে পুলিশও কঠোর হয়। অটোরিকশা, রিকশা ও মোটর সাইকেল আটকে যাত্রী ও চালকদের রাস্তায় বের হওয়ার কারণ জানতে চায় পুলিশ। সদুত্তর না পেলে যাত্রীকে যানবাহন থেকে নামিয়ে দিয়ে ফিরিয়ে দিয়েছে তারা। 

এছাড়া লকডাউনের আইন ভঙ্গ ও কাগজপত্র না থাকায় বেশ কয়েকটি সিএনজি অটোরিকশা ও মোটর সাইকেলের বিরুদ্ধে মামলাও দেয় পুলিশ। 

বিডি প্রতিদিন/আবু জাফর