শিরোনাম
প্রকাশ : ১৪ আগস্ট, ২০২১ ১৮:৪৭
প্রিন্ট করুন printer

সিলেট কারাগারে দণ্ডিত যুদ্ধাপরাধীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট কারাগারে দণ্ডিত যুদ্ধাপরাধীর মৃত্যু
মুজিবুর রহমান ওরফে আঙ্গুর মিয়া
Google News

সিলেট কেন্দ্রীয় কারাগারে বন্দি আমৃত্যু দণ্ডপ্রাপ্ত এক যুদ্ধাপরাধীর মৃত্যু হয়েছে। মুজিবুর রহমান ওরফে আঙ্গুর মিয়া (৬৮) নামের ওই ব্যক্তি মারা গেছেন গত শুক্রবার দুপুরে। যুদ্ধাপরাধের দায়ে ২০১৬ সালে তিনি আদালতে আমৃত্যু দণ্ডপ্রাপ্ত হন। 

আঙ্গুর মিয়ার বাড়ি হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার কুমারছানা গ্রামে। তিনি ওই গ্রামের মৃত দরছ উদ্দিনের ছেলে।

জানা গেছে, গত শুক্রবার সকালে অসুস্থ হয়ে পড়েন আঙ্গুর মিয়া। পরে কারাগার থেকে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার মো. মুজিবুর রহমান জানান, আঙ্গুর মিয়া দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। শুক্রবার দুপুরে তিনি মারা গেছেন। তিনি আরো জানান, শুক্রবার বিকালে আঙ্গুর মিয়ার মরদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এর আগে মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়।

সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মঞ্জুর হোসেন বলেন, আঙ্গুর মিয়া বার্ধক্যজনিত নানা রোগের পাশাপাশি ডায়াবেটিসেও ভুগছিলেন। তিনি কারা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার অবস্থা খারাপের দিকে যাওয়ায় তাকে ওসমানী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

প্রসঙ্গত, যুদ্ধাপরাধের অভিযোগে গ্রেফতারের পর ২০১৫ সালের ১২ ফেব্রুয়ারি মুজিবুর রহমান ওরফে আঙ্গুর মিয়াকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ তাকে ২০১৬ সালের ১ জুন আমৃত্যু কারাদণ্ডাদেশ প্রদান করেন। এরপর তাকে হবিগঞ্জ জেলা কারাগারে প্রেরণ করা হয়। সেখান থেকে গেল ২৫ মে তাকে সিলেট কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর