২৬ নভেম্বর, ২০২১ ২২:১৫

শ্রীমঙ্গলে দুই মেয়র প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে দুই মেয়র প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগ

অবাধ, সুষ্ঠু ও নিপেক্ষ নির্বাচনের দাবিতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুই মেয়র প্রার্থী পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছেন। সংবাদ সম্মেলনে তারা একে অপরের প্রতি এলাকার শান্তি শঙ্খৃলা বিনষ্টের অভিযোগ তুলেন। 

শুক্রবার প্রথমে স্বতন্ত্র মেয়র প্রার্থী মহসিন মিয়া মধু বলেন, নৌকা প্রার্থীর সমর্থকরা গত বৃহস্পতিবার রাতে তার বাসায় হামলা করে। এ হামলায় মোশাররফ হোসেন রাজ, মুরাদ হোনের সুমন আহত হয়। এছাড়া মিছিল নিয়ে তার বাসার সামনে এসে তাকে গালাগালি করা হচ্ছে।  তিনি বলেন, আমি এ নিয়ে পাঁচবার নির্বাচন করেছি। কিন্তু এবারের মতো পরিবেশ-পরিস্থিতি দেখিনি। 

অপরদিকে নৌকাপ্রার্থী মনসুরুল হক সংবাদ সন্মেলনে বলেন, বৃহস্পতিবার রাতে তার নির্বাচনী জনসভা থেকে ফেরার পথে উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন রাহিদ তার কর্মী আনোয়ার হোসেন তামিমের উপর মহসিন মিয়া মধুর লোকজন হামলা করে। বর্তমানে রাহিদ ও তামিম সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে। এছাড়া মধু তার বিরুদ্ধে একের পর পর মিথ্যা প্রপাগান্ডা ছড়াচ্ছেন। তিনি নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনেই এগুলো করছেন। 

এদিকে গত বৃহস্পতিবার রাতের ঘটনার পর আজ শুক্রবার সকাল থেকে শহরে বিজিবি, র‌্যাব ও পুলিশের টহল শুরু হয়েছে। নির্বাচন কমিশন গতকাল থেকে এ পৌরসভায় অতিরিক্ত ৩ প্লাটুন বিজিবি, ৩টিম র‌্যাব ও ৫ জন করে পাঁচ ফোর্স পুলিশ করা হয়েছে।

ওসি মো. শামিম আর রশীদ তালুকদার বলেন, নৌকা প্রার্থীর অভিযোগ আমরা পেয়েছি। অন্য কারো এখনো অভিযোগ পাইনি। নির্বাচনে যাতে কোন প্রকার সহিংসতা না হয় এবং ভোটাররা যাতে কেন্দ্রে গিয়ে নির্ভয়ে ভোট দিতে পাবে তার জন্য উপজেলা প্রশাসন, পুলিশ, র‌্যাব ও বিজিবি সম্মিলিত ভাবে কাজ করছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, ‘অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্য আমাদের যা যা পদক্ষেপ নেয়ার আমরা নেব।’  

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর