১৯ মার্চ, ২০২৩ ১০:২৩

হবিগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

অনলাইন ডেস্ক

হবিগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

ফাইল ছবি

হবিগঞ্জ সদর হাসপাতাল প্রাঙ্গণে অ্যাম্বুলেন্স পার্কিং সুবিধাসহ ৯ দফা দাবিতে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। রবিবার (১৯ মার্চ) ভোর ৬টা থেকে পরিবহন ধর্মঘট শুরু হয়। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

সরেজমিনে দেখা গেছে,  দূরপাল্লার যাত্রীরা আসেন পৌর বাস টার্মিনালে। কোনো যানবাহন না পেয়ে অবর্ণনীয় দুর্ভোগে পড়েন তারা। অনেকে বিদেশগামী যাত্রী ও চাকরির ইন্টারভিউর জন্য গন্তব্যে যেতে এসে চরম বিপাকে পড়েছেন। তাদের অভিযোগ, কোনো আগাম ঘোষণা ছাড়াই এ অযৌক্তিক ধর্মঘট ডাকায় যাত্রীরা বিপাকে পড়েছেন।

ধর্মঘটকারীরা জানান, হবিগঞ্জ সদর হাসপাতালে অন্তত ৪০টি প্রাইভেট অ্যাম্বুলেন্স রোগী পরিবহন করে আসছে। সম্প্রতি হাসপাতাল প্রাঙ্গণে অ্যাম্বুলেন্স পার্কিং নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ। এর প্রতিবাদে এক সপ্তাহ ধরে জরুরি সেবা বন্ধ রেখে ধর্মঘট পালন করে আসছে জেলা অ্যাম্বুলেন্স মালিক সমিতি। এ ধর্মঘটের সঙ্গে একাত্মতা পোষণ করে শনিবার (১৮ মার্চ) রাতে জরুরি সভা করে সারা জেলায় পরিবহন ধর্মঘটের ডাক দেয় জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।

তবে হাসপাতাল কর্তৃপক্ষের অভিযোগ, হাসপাতাল প্রাঙ্গণে যত্রতত্র অ্যাম্বুলেন্স পার্কিংয়ের কারণে যানজটের সৃষ্টি হয়। আশঙ্কাজনক অনেক রোগী নিয়ে কোনো যানবাহন জরুরি বিভাগে যথাসময়ে আসতে পারছে না। পাশাপাশি চালকরা বিভিন্ন অপরাধমূলক কাজে জড়িয়ে হাসপাতালের পরিবেশ নষ্ট করছে। ফলে হাসপাতাল প্রাঙ্গণে অ্যাম্বুলেন্স পার্কিং নিষিদ্ধ করা হয়েছে। এরপর থেকে তারা নৈরাজ্য সৃষ্টি করে রোগীদের বিভিন্নভাবে হয়রানি করছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর