Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ মার্চ, ২০১৯ ২১:৩৬
আপডেট : ১৬ মার্চ, ২০১৯ ২১:৫০

ফেসবুকের সহায়তায় উত্ত্যক্তকারীকে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ফেসবুকের সহায়তায় উত্ত্যক্তকারীকে গ্রেফতার

চট্টগ্রাম নগরীর বাকলিয়া এলাকায় এক শিক্ষার্থীকে উত্ত্যক্ত করার অভিযোগে তানভীর আহমেদ ছিদ্দিক (২৫) নামে এক বখাটেকে গ্রেফতার করেছে পুলিশ। এঘটনায় তার ব্যবহৃত মোটরসাইকেলটিও জব্দ করা হয়েছে।

শনিবার ভোরে বাকলিয়ার মিয়া খান নগর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তানভীর ওই এলাকার আব্দুল হকের ছেলে।

এদিকে দুপুরে এ বিষয়ে সংবাদ সম্মেলন করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

সংবাদ সম্মেলন তিনি জানান, ইভটিজিংয়ের শিকার মেয়েটি ফেসবুকে একটি ভিডিও শেয়ার করে। ভিডিওতে পুলিশের কাছে অভিযোগ করে বখাটেদের শাস্তির দাবি জানান। পরে সেই ভিডিও লিংক ধরে উত্ত্যক্তকারীর পরিচয় বের করে পুলিশ। পরে শনিবার ভোরে অভিযান চালিয়ে ইভটিজিং এ জড়িত তানভীর আহমেদ ছিদ্দিককে গ্রেফতার করা হয়। 

ইভটিজিংয়ের শিকার মেয়েটির বরাত দিয়ে পুলিশ জানায়, গত ৬ মার্চ কদমতলী এলাকা থেকে রিক্সা নিয়ে মাদারবাড়ির বাসায় ফেরার পথে ইভটিজিংয়ের শিকার হন সিটি কলেজের শিক্ষার্থী ফারহেনা নওরীন। সেই ঘটনার ভিডিও করে ফেসবুকে প্রচার করেন তিনি।

এদিকে সংবাদ ব্রিফিংয়ে ইভটিজিংসহ নারীদের সঙ্গে ঘটে যাওয়া অন্যায়ের প্রতিবাদ করার আহ্বান জানিয়ে ফারহেনা বলেন, আমি চাই অন্য মেয়েরাও ইভটিজিংসহ সকল অন্যায় মুখ বুজে সহ্য না করে প্রতিবাদ করুক।

ঘটনার বর্ণনা দিয়ে ফারহেনা নওরীন বলেন, ‘বখাটেরা প্রথমে আমার ওড়না ধরে টান দেয়। পরে রিক্সার সামনে গিয়ে অশ্লীল ভাষায় কথা বলে। তখন আমি এর প্রতিবাদ করি  এবং বখাটেদের থাপ্পড় দিব বলি। যখন তারা বুঝতে পারলো যে সব ভিডিও করা হচ্ছে তখন তারা চলে যায়। এঘটনায় একজনকে গ্রেফতার করতে পারায় পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান তিনি। এসময় তিনি বলেন, এভাবে প্রতিবাদ করে রুখে দিতে হবে উত্ত্যক্তকারীদের।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য