Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ মার্চ, ২০১৯ ১৯:২৬
আপডেট : ১৭ মার্চ, ২০১৯ ২১:৪০

জন্মদিনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

রাজপথে এক ঝাঁক 'ক্ষুদে মুজিব'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

রাজপথে এক ঝাঁক 'ক্ষুদে মুজিব'

তারা পোশাকে এবং ভঙ্গিমায় একেক জন হয়ে ওঠলো যেন একেকটা বঙ্গবন্ধু। সেই চুল সেই গোঁফ সেই ধবধবে সাদা পাঞ্জাবি এবং কালো কোট। কারো হাতে আবার সেই চির চেনা তামাকের পাইপ- যেন অবিকল বঙ্গবন্ধু। রাজপথে যেন সোনালি-সুদিনের বারতা নিয়ে সোনার বাংলাদেশ গড়ার সেই অমিত সাহস ও ইচ্ছার কথা বলতে এসেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

এই দৃশ্য দেখা গেছে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসন আয়োজিত বর্ণাঢ্য শোভাযাত্রা এবং শিশু সমাবেশে।

আজ রবিবার সকাল ৯টায় নগরীর সার্কিট হাউজ থেকে শুরু হওয়া উক্ত শোভা যাত্রার অগ্রভাগে ছিল প্রায় অর্ধশত শিশু, যাদের প্রত্যেকের বেশ-ভূষণে ছিল জাতির জনকের আদল। নগরীর বিভিন্ন বিদ্যালয়ের শিশুরা ‘ক্ষুধে বঙ্গবন্ধু’ সেজে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত শোভা যাত্রায় এবং জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে শিশু সমাবেশে জাতির জনকের জন্মবার্ষিকীর কেক কাটার অনুষ্ঠানে অংশ নেয় তারা। ব্যতিক্রমী এই আয়োজনের জন্য শোভাযাত্রাটি নজর কাড়ে সবার।

তার আগে শিল্পকলা প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মাহাবুবর রহমান, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, জেলা পুলিশ সুপার নুরে-আলম মিনাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা।  

এদিকে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে কেক কাটা ও বেলুন উড়ানো কর্মসূচি হয়েছে। নগর ভবন চত্বরে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন এই কর্মসূচির উদ্বোধন করেন। এসময় কাউন্সিলর ও সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠানের সূচনা করে। এসময় নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি সংসদ সদস্য ডা. আফছারুল আমিন ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে বেলা ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাব ভবনে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান চট্টগ্রাম প্রেস ক্লাবের কর্মকর্তারা। এ সময় উপস্থিত ছিলেন ক্লাব সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল প্রমুখ। এছাড়া চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কেক কেটে জন্মদিন পালন করে দামপাড়া পুলিশ লাইনে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য