Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ মার্চ, ২০১৯ ২১:৩৩
আপডেট : ১৭ মার্চ, ২০১৯ ২১:৪৯

সাড়ে ৩০০ কোটি টাকার ফ্ল্যাট-প্লট বিক্রি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

সাড়ে ৩০০ কোটি টাকার ফ্ল্যাট-প্লট বিক্রি

চার দিনের রিহ্যাব আবাসন মেলায়  সাড়ে ৩০০ কোটি টাকার ফ্ল্যাট-প্লট বিক্রি হয়েছে। রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) চট্টগ্রাম এ মেলার আয়োজন করে। এবারের মেলায় ১০ হাজারেরও বেশি দর্শক-ক্রেতার সমাগম ঘটেছে দাবি আয়োজকদের।

রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম অঞ্চলের চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী বলেন, চার দিনব্যাপী মেলায় প্রায় ৫০০ কোটি টাকার প্লট ও ফ্ল্যাট বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছিলাম। প্রায় ৩৫০ থেকে ৩৭০ কোটি টাকার ফ্ল্যাট-প্লট বিক্রি হয়েছে। ক্রেতাদের কাছ থেকে প্রতিশ্রুতিও পাওয়া গেছে আশানুরূপ।

নগরের পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লু’তে প্লট ও ফ্ল্যাট বিক্রির এই মেলায় সব বয়সের নারী-পুরুষ সপরিবারে মেলায় ঘুরে সাধ ও সাধ্যের মধ্যে নিজেদের পছন্দের প্লট-ফ্ল্যাট খুঁজে দেখেছেন। কেউ কেউ বুকিংও দিয়েছেন। তবে গৃহঋণে সুদের হার বেশি ও  ফ্ল্যাটের মূল্য না কমায় অনেকেই হতাশা নিয়ে ফিরেছেন।

মেলায় ৫৬টি আবাসন প্রতিষ্ঠান, ১১টি অর্থলগ্নিকারী প্রতিষ্টান ৯টি নির্মাণসামগ্রী প্রতিষ্ঠান অংশ নিয়েছে। ক্রেতাদের আকৃষ্ট করতে এবারে টাকা পরিশোধের উপর আবাসন নির্মাণ প্রতিষ্ঠানগুলো মূল্যছাড় দিয়েছে। মেলায় ক্রেতা-গ্রাহকদের ঋণসুবিধা দিতে অর্থলগ্নিকারী ১১টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। তারাও মেলায় তাৎক্ষণিক ঋণ অনুমোদনসহ সুদের উপর ছাড় দিয়েছে। 

২০১১ সাল থেকে স্থবিরতা থাকলেও রাজনৈতিক স্থিতিশীলতা ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর সুদের হার কমে আসায় চাঙ্গা হচ্ছে আবাসন খাত। ২০১৪ সালের হিসাবে, চট্টগ্রামে রিহ্যাবের সদস্যভুক্ত প্রতিষ্ঠানগুলোর ১০ হাজার ফ্ল্যাটের মধ্যে অবিক্রিত পড়েছিল পাঁচ হাজার। এখন তা দুই থেকে আড়াই হাজারে নেমে এসেছে বলে রিহ্যাব সূত্রে জানা গেছে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য