শিরোনাম
প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৯ ২২:৪৯

চট্টগ্রাম মহানগরের পর

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনও হচ্ছে না

সাইদুুল ইসলাম, চট্টগ্রাম:

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনও হচ্ছে না

কেন্দ্রীয় আওয়ামী লীগের আগেই চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের পর এবার দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনও হচ্ছে না। তাছাড়া দক্ষিণ জেলার বোয়ালখালী ও বাশঁখালী উপজেলা আওয়ামী লীগের আভ্যন্তরীণ কোন্দলসহ নানাবিধ সমস্যায় এসব উপজেলায়ও সম্মেলন প্রায় অনিশ্চিত হয়ে পড়েছে। 

সবমিলে দক্ষিণ জেলার রাজনৈতিক নেতাদের মধ্যে হতাশা, উৎসাহ, আতঙ্কসহ নানাবিধ বিষয় দেখা দিয়েছে। এখানে সংগঠনকে শক্তিশালী এবং সাংগঠনিক কর্মতৎপরতার বিষয় বিবেচনা না করে চলছে চিহ্নিত ও বির্তকিত শীর্ষ নেতাদের নিজেদের স্বার্থ কেন্দ্রীক তৎপরতা। যা কেন্দ্রীয় হাইকমান্ডসহ সকলেই অবগত রয়েছেন বলে তৃণমূল নেতাদের ভাষ্য।

দলীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন ৮ ডিসেম্বর হওয়ার কথা বা ঘোষণা করা হলেও এই সম্মেলন হচ্ছে না। এতে পরবর্তীতে এই সম্মেলন কখন হবে, সেটার দিন-তারিখ বা আদৌ হবে কিনা সেটি কেউ জানাননি। ৯ ডিসেম্বর চট্টগ্রাম আওয়ামী লীগের সম্মেলন হওয়ার কথা বলা হলেও সেটিও হচ্ছে না। তবে ঘোষিত চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন ৭ ডিসেম্বর যথাসময়ে অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম মহানগর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের একাধিক নেতা বলেন, আওয়ামী লীগের চট্টগ্রাম নগর-দক্ষিণে যে সম্মেলনের দিন-তারিখ ঘোষণা হওয়ার পরেই নেতা-কর্মীদের মধ্যে একটা চাঙ্গাভাব দেখা গেছে। হঠাৎ করেই এসব সম্মেলন কি অদৃশ্য কারণে আবার হচ্ছে না বা স্থগিত করা হয়েছে, সেটি প্রশ্নবিদ্ধ হয়ে উঠছে। এতে তৃণমূলে নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক হতাশার মধ্যে উৎসাহ হারিয়ে ফেলছে। তবে নগর-দক্ষিণে আদৌ কি হচ্ছে সেটি নিয়ে আতঙ্ক বিরাজ করছেন তৃণমূল নেতা-কর্মীদের মধ্যে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত শামীম ভাইয়ের সাথে আলোচনা হলে তিনি ৮ ডিসেম্বর দক্ষিণের সম্মেলন হচ্ছে না বলে জানিয়েছেন। তবে কখন হবে সেটা এখনও জানানো হয়নি বলে জানান তিনি।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য