৪ ডিসেম্বর, ২০১৯ ১৯:২২

ইয়াবার গডফাদার শাহিন ৫ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

ইয়াবার গডফাদার শাহিন ৫ দিনের রিমান্ডে

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পিকনিকের বাসে ইয়াবা পরিবহনের ঘটনায় দায়ের হওয়া মামলা পুনরায় তদন্তের পর গ্রেফতারকৃত আবুল কাশেম প্রকাশ শাহিনকে (৩০) পাঁচদিনের রিমান্ড দিয়েছেন আদালত। বুধবার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দীন মুরাদের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গত সোমবার সকালে কক্সবাজার থেকে তাকে গ্রেফতার করে চট্টগ্রামে নিয়ে আসা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই’র পরিদর্শক কাজী এনায়েত কবীর বলেন, আবুল কাশেম শাহিনকে ১০ দিনের রিমান্ডে চেয়ে আদালতে আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। তিনি বলেন, ‘আবুল কাশেম রামু এলাকার সন্ত্রাসী ও ইয়াবার গডফাদার। বাসের হেলপার থেকে ডাকাত বনে যান আবুল কাশেম। পরে খুন, অপহরণসহ নানা অপরাধে জড়িয়ে পড়েন। ২০১৪ সালে ভাড়াটিয়া খুনি হিসেবে ঈদগড় বড়বিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরুচ্ছফাকে বাসর রাতে নববধূর সামনে গুলি করে হত্যা করেন।’

পিবিআই সূত্রে জানা যায়, আবুল কাশেম শাহিন কক্সবাজারের রামু এলাকার সন্ত্রাসী ও ইয়াবার গডফাদার। সে ও তার পরিবার বাংলাদেশের জাতীয় পরিচয়পত্রধারী নাগরিক হলেও তারা মূলত মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক। প্রায় ৪০ বছর আগে তার বাবা নবী হোসেন বাংলাদেশে অনুপ্রবেশ করে কৌশলে বাংলাদেশের নাগরিক হয়ে যান। পরে বাংলাদেশী নাগরিক গোলজার বেগমকে বিয়ে করে রামু এলাকায় বসবাস করে আসছিলেন। আবুল কাশেমের বাবা নবী হোসেন ও ভাই শাহজাহান বাংলাদেশি পাসপোর্টধারী। তারা দুইজনই সৌদি আরব প্রবাসী। তার এক বোন মালয়েশিয়াতে থাকেন বলে পুলিশ সূত্রে জানা যায়।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারিতে শাহ আমানত সেতু এলাকায় র‌্যাব একটি পিকনিকের বাস আটক করেছিল। ওই বাস থেকে ২৩ কেজি ইয়াবা উদ্ধার করা হয়। পরে র‌্যাব বাদি হয়ে ৮ জনকে এজাহারনামীয় আসামি করে বাকলিয়া থানায় মামলা দায়ের করে। র‌্যাবের দায়ের করা মামলার ৭ নম্বর আসামি আবুল কাশেম। বাকলিয়া থানা ও কাউন্টার টেরোরিজম ইউনিটের দুই কর্মকর্তা তদন্ত শেষে কাশেম ও রাজুর নাম-ঠিকানা না পাওয়ায় তাদের বাদ দিয়ে আদালতে অভিযোগপত্র দেন। আদালত অভিযোগপত্রটি গ্রহণ না করে পিবিআইকে পুনরায় তদন্তের আদেশ দেন। পিবিআই’র তদন্তে আবুল কাশেম ও রাজুর বিস্তারিত তথ্য পাওয়া যায়। গত ১২ সেপ্টেম্বর রাজুকে এবং ২ ডিসেম্বর আবুল কাশেমকে গ্রেফতার করা হয়।

বিডি প্রতিদিন/মজুমদার /রেজা মুজাম্মেল 

সর্বশেষ খবর