৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০৭

আদালতে নিলামে ৯১ টাকা দরে ১৭৫ কেজি পিয়াজ বিক্রি

অনলাইন ডেস্ক

আদালতে নিলামে ৯১ টাকা দরে ১৭৫ কেজি পিয়াজ বিক্রি

ফাইল ছবি

চট্টগ্রাম নগরের অক্সিজেন থেকে খোলাবাজারে বিক্রির পর জব্দ করা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি)  ১৭৫ কেজি পিয়াজ নিলামে ৯১ টাকা দরে বিক্রি হয়েছে। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকেলে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদের আদালতে এ নিলাম অনুষ্ঠিত হয়। পিয়াজগুলো পেয়েছেন মো. মাসুম নামে এক ব্যবসায়ী। 

এর আগে গত সোমবার (২ ডিসেম্বর) রাতে ন্যায্যমূল্যে বিক্রির জন্য বরাদ্দ করা পিয়াজ খোলাবাজারে বিক্রির অভিযোগে টিসিবির ডিলার দোলন বড়ুয়া, দিলীপ বড়ুয়া ও ট্রাকচালক এমদাদুল হক ও পিয়াজের ক্রেতা মোহাম্মদ জাহাঙ্গীরকে গ্রেফতার করে বায়েজিদ থানা পুলিশ। এরপর অক্সিজেন মসজিদ গলি জাহাঙ্গীর স্টোরে অভিযান চালিয়ে মোট ১৭৫ কেজি পিয়াজ জব্দ করা হয়।

এরপর বুধবার (৪ ডিসেম্বর) জব্দ করা এসব পিয়াজ নিলামে বিক্রির বিজ্ঞপ্তি টাঙানো হয় আদালতের নোটিশ বোর্ডে। বৃহস্পতিবার ১৬ জন এ নিলামে অংশ নেন। আদালত পিয়াজের দর নির্ধারণ করেছিলেন কেজিপ্রতি ৪৫ টাকা। সর্বোচ্চ দরদাতা হিসেবে প্রতিকেজি ৯১ টাকা দরে মোট ১৫ হাজার ৯২৫ টাকায় পিয়াজগুলো ক্রয় করেন কোতোয়ালি থানার নজুমিয়া লেইন এলাকার বাসিন্দা মো. মাসুম।

চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের নাজির আবুল কালাম আজাদ বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। এদিকে, নিলামে ১৭৫ কেজি পিয়াজ ক্রয়ের পর সর্বোচ্চ দরদাতা মো. মাসুম জানান, আদালত অল্প লাভে পিয়াজগুলো বিক্রির নির্দেশনা দিয়েছেন। ১০৫ টাকা থেকে ১১০ টাকার মধ্যে পিয়াজগুলো বিক্রি করা হবে। কিছু পিয়াজ নষ্ট হয়ে গেছে। সেগুলো ফেলে দিতে হবে।


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর