১১ ডিসেম্বর, ২০১৯ ১৯:০২

দুদকের অভিযানে ইসির দুই কর্মী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

দুদকের অভিযানে ইসির দুই কর্মী গ্রেফতার

চট্টগ্রাম ও বান্দরবানে কর্মরত নির্বাচন কমিশনের (ইসি) দুই অস্থায়ী কর্মচারীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার সকালে নগরীর ডবলমুরিং থানার বাদামতলী মোড় থেকে তাদের গ্রেফতার করা হয়।  

গ্রেফতাররা হলেন- চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে কর্মী অফিস সহকারী ঋষিকেশ দাশ এবং বান্দরবান সদর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে কর্মরত ডাটা এন্ট্রি অপারেটর নিরূপম কান্তি নাথ। তাদের বিরুদ্ধে রোহিঙ্গাদের ভোটার করা ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পাইয়ে দেওয়ার মাধ্যমে অবৈধ অর্থ আদায়ের অভিযোগ আছে বলে জানিয়েছে দুদক।   

দুদক চট্টগ্রামের সমন্বিত জেলা কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন বলেন, ‘গ্রেফতার দুইজনই নির্বাচন কমিশনের প্রকল্পভুক্ত অস্থায়ী কর্মচারী। অবৈধভাবে রোহিঙ্গাদের এনআইডি সরবরাহ করে তারা অবৈধ অর্থ উপার্জন করেছেন অভিযোগ পেয়ে আমরা তদন্ত শুরু করি। তদন্তে  এর সত্যতা পাওয়া যায়। এছাড়া তারা অবৈধভাবে উপার্জিত অর্থ বিভিন্নভাবে স্থানান্তর করে মানিলন্ডারিং আইনেও অপরাধ করেছেন। দু’জনের বিরুদ্ধে দুদকে  বিধি মোতাবেক দু’টি মামলা দায়ের করা হয়েছে।’  

জানা যায়, রোহিঙ্গাদের ভোটার করা ও এনআইডি পাইয়ে দেওয়ার অভিযোগে নগরীর কোতোয়ালী থানায় দায়ের হওয়া একটি মামলা বর্তমানে তদন্ত করছে সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট। ওই মামলায় এরই মধ্যে ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

বিডি প্রতিদিন/রেজা মুজাম্মেল/এনায়েত করিম

সর্বশেষ খবর