৩ ডিসেম্বর, ২০২১ ১৮:৫৪

চট্টগ্রামে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিয়ে বৈঠক কাল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিয়ে বৈঠক কাল

ফাইল ছবি

চট্টগ্রাম নগরের গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া কার্যকর হতে যাচ্ছে। শনিবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন বাস মিনিবাস মালিক সমিতির সঙ্গে আন্তঃজেলা বাস মালিকদের একটি সভা আছে। সভায় বিষয়টি নিয়ে সিদ্ধান্ত হবে। এরপর আগামীকাল রবিবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে কার্যকর ঘোষণা আসার কথা রয়েছে।  
    
গত কয়েকদিন ধরে সারাদেশের মতো চট্টগ্রামেও শিক্ষার্থীরা অর্ধেক ভাড়ার দাবিতে আন্দোলন করে আসছিল। চট্টগ্রাম মেট্রোপলিটন বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি বেলায়েত হোসেন বলেন, গত বৃহস্পতিবার রাতে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)  চট্টগ্রাম কার্যালয়ে বাস মালিকদের সঙ্গে একটি সভা হয়। সেখানে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া ও মালিকদের বিভিন্ন দাবি নিয়ে আলোচনা হয়। তাছাড়া শনিবার আন্তঃজেলা বাস মালিকদের সঙ্গে সভা আছে। এরপর রবিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে কার্যকর ঘোষণা দেয়া হবে। আশা করি, ইতিবাচক একটা সিদ্ধান্তে আসা যাবে।   

চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সম্পাদক মো.  শাহাজাহান বলেন, শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া কার্যকরের বিষয়টি শুধুমাত্র মহানগর এলাকার জন্য প্রজোয্য। নগরের প্রতি কিলোমিটার বাস ভাড়া ২.১৫ পয়সা। কিন্তু আন্তঃজেলাতে এর চেয়ে কম। তাই জেলায় অর্ধেক ভাড়া কার্যকর সম্ভব নয়।  


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর