২৪ জুলাই, ২০২০ ১৯:৩৮

বরিশালে অনলাইন চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে অনলাইন চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার

শিল্পী চিত্ত হালদার স্মরণে চারুকলা বরিশাল আয়োজিত অনলাইন চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার সকাল ১১টায় বরিশাল চারুকলা সভাপতি আলতাফ হোসেন বরিশাল সিটি কলেজ চত্বরে স্বাস্থ্যবিধি মেনে বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন। 

করোনাকালে শিশুদের উৎসাহ যোগাতে এবং শিল্পী চিত্ত হালদারের স্মৃতি নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে এই অনলাইন চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে বলে জানান সভাপতি আলতাফ হোসেন।  

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে চারুকলা বরিশালের সাবেক সম্পাদক সুশান্ত ঘোষ, সুভাষ চন্দ্র নিতাই, অসীম বণিক, বর্তমান সম্পাদক রনি দাস ও শিল্পী অভিষেক বসু ভজনসহ অনান্যরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে ৩ ক্যাটাগরিতে (বিভাগে) ১০ জন শিশু শিল্পীকে শ্রেষ্ঠ, ৭ জনকে বিশেষ এবং ১৬ জনকে সম্মাননা দেয়া হয়। 

শ্রেষ্ঠ পুরস্কারপ্রাপ্ত শিল্পীরা হলো ‘ক’ বিভাগে শায়েবা সিয়ানা খান, প্রাপ্তি লতা কুন্ডু ও আয়না আনজুম লাবণ্য, ‘খ’ বিভাগে কার্তিক ঘোষ, বর্ণিতা পাল ও জান্নাতুল প্রীতি, ‘গ‘ বিভাগে- আহানাম ইসলাম নাবিল, ঈশিকা ঘোষ ও জ্যোতির্ময় রুদ্র সোম। 

বিশেষ পুরস্কারপ্রাপ্তরা হলো-হৃদি মঞ্জরি, অধরা বণিক জয়ী, বিজয় চন্দ্র শীল, ত্রয়ী দেবী জয়া, হৃদিতা মেহজাবিন, নাবিল সাইফুল্লাহ আলভি ও নাফসি সাইফুল্লাহ আলভি।

গত ১৮ জুলাই শিল্প চিত্ত হালদার স্মরণে শিল্পীর মেজো মেয়ে নরওয়ে প্রবাসী ভায়োলেট হালদারের উদ্যোগে চারুকলা বরিশাল এই অনলাইন প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনলাইন চিত্রাংকন প্রতিযোগিতায় বরিশাল, খুলনা ও ঢাকার মোট ৩৩ জন প্রতিযোগী অংশ নেয়।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর