৩ জুন, ২০২৩ ২১:১০

প্রধানমন্ত্রীর পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ : নিখিল

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ : নিখিল

আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেছেন, ভবিষ্যৎ প্রজন্মের জন্য স্মার্ট এডুকেশন সিস্টেম তৈরি করাই রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সরকারের লক্ষ্য। 

শনিবার মিরপুর-১ এর  দারুস সালাম থানা, ১০নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন কর্তৃক বৃত্তি প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

যুবলীগ সাধারণ সম্পাদক বলেন, স্মার্ট এডুকেশন সিস্টেম এর ভিত্তিমুল তৈরি করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তর করেছেন। এখন প্রধানমন্ত্রীর পরবর্তী লক্ষ স্মার্ট বাংলাদেশ। আর এ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট এডুকেশন সিস্টেম গড়ে তোলার জন্য শেখ হাসিনার সরকার নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। 

তিনি বলেন, সরকারের রূপকল্প ২০৪১ বাস্তবায়নের সহায়ক হিসেবে চতুর্থ শিল্প বিপ্লব ও পরিবর্তিত বিশ্ব ব্যবস্থার চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম তরুণ প্রজন্ম গড়ে তোলার লক্ষ্যে প্রাক-প্রাথমিক থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত জাতীয় শিক্ষাক্রম উন্নয়ন ও পরিমার্জনের জন্য ‘জাতীয় শিক্ষাক্রম রূপরেখা-২০২১’ প্রণয়ন করা হয়েছে এবং তা জাতীয় শিক্ষাক্রম সমন্বয় কমিটি কর্তৃক অনুমোদন লাভ করেছে।

বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের চেয়ারম্যান আলহাজ্ব এল এম কামরুজ্জামানের সভাপতিত্বে ও বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান হামিদুল ইসলামের মিন্টু ও মুহা. আলমগীর হোসেন হেলাল এবং মহিলা সম্পাদিকা মোসফিকা খানমের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মহাসচিব জি এম জাহাঙ্গীর কবির রানা, কো-চেয়ারম্যান আলহাজ্ব বেলাল আহমেদ, সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক নুরে আলম আজাদসহ বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর