বুধবার, ২২ মে, ২০১৯ ০০:০০ টা
কলেজছাত্রীকে আত্মহত্যার প্ররোচনা

রংপুরে পাঁচ আসামির ১৩ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে দীর্ঘ ২২ বছর পর কলেজছাত্রী রুমান আফরোজ তন্দ্রাকে শ্লীলতাহানি, মারধর ও আত্মহত্যার প্ররোচনার মামলায় ৫ আসামির ১৩ বছরের কারাদ াদেশ দিয়েছে আদালত। গতকাল নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জাবিদ হোসেন এ রায় দেন। আসামিরা হলেনÑ মানিক, রতন, রানা, বাবলা, মালেকা। এদের মধ্যে দুজন পলাতক থাকলেও বাকিরা রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, ১৯৯৬ সালে ঢাকার মিরপুর আইডিয়াল কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী রুমানা আফরোজশ্রন্দ্রা রংপুরের বরার্টসনগঞ্জ বাবুপাড়া এলাকায় তার মায়ের বাসায় আসেন। এ সময় একই এলাকার মানিক, রতন, বাবলা ও রানাসহ বেশ কয়েকজন যুবক মিলে তাকে উত্ত্যক্ত করত।

 ঘটনার দিন ১ জুলাই সন্ধ্যায় পার্শ¦বর্তী দোকানে দিয়াশলাই আনতে গেলে তন্দ্রাকে আসামিরা শ্লীলতাহানির চেষ্টা করে। এতে প্রতিবাদী তন্দ্রা ক্ষিপ্ত হয়ে বাড়ি থেকে কুড়াল নিয়ে এসে আসামিদের ওপর আঘাত করার চেষ্টা করলে আসামিরা তাকে প্রকাশ্যে মারধর করে শরীরের কাপড় ছিঁড়ে দেয় এবং অপহরণের চেষ্টা করে। গ্রামের মানুষের সামনে এভাবে শ্লীলতাহানি ও মারধরের এ ঘটনায় তন্দ্রা মানসিকভাবে ভেঙে পড়ে আত্মহত্যার পথ বেছে নেয়। তন্দ্রার অকাল মৃত্যুর ঘটনায় মাসুদা চৌধুরী বাদী হয়ে ১৭ জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। দীর্ঘ ২২ বছরেরও বেশি সময় ধরে ওই মামলায় আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ ও চার্জশিট পর্যালোচনা করে গতকাল  আদালত ধারায় ৫ জনকে বিভিন্ন ধারায় অর্থদ সহ মোট ১৩ বছরের সাজা প্রদান করে। 

এ ব্যাপারে রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি জাহাঙ্গীর আলম তুহিন জানান, দেরিতে হলেও এ রায়ে বাদীপক্ষ ন্যায়বিচার পেয়েছেন। এ রায়ে তারা সন্তুষ্ট।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর