বুধবার, ১৭ জুন, ২০২০ ০০:০০ টা

ঢাবি কর্তৃপক্ষের দাবি বিধি মেনেই সিন্ডিকেট প্রতিনিধি মনোনয়ন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সর্বোচ্চ নির্বাহী ফোরাম ‘সিন্ডিকেট’ ও বিভিন্ন বডিতে সব গণতান্ত্রিক রীতিনীতি ও বিধিবিধান অনুসরণ করেই প্রতিনিধি মনোনয়ন দেওয়া হয়েছে বলে দাবি করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ১৪ জুন অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সিনেট অধিবেশন নিয়ে ওঠা নানা বিতর্কের জবাবে গতকাল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো একটি বিজ্ঞপ্তিতে এমন দাবি করা হয়। উপাচার্য কর্তৃক সিনেট অধিবেশন আহ্বানের পর থেকেই ‘পছন্দের লোকদের সিন্ডিকেটে আনতে অধিবেশন ডেকেছেন’ এমন অভিযোগ ওঠে।

 বাজেটবিহীন ওই অধিবেশনে দুই উপ-উপাচার্য, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ জ্যেষ্ঠ শিক্ষকরা যোগ দেওয়া থেকে বিরত থাকেন। এমনকি ‘আর্থিক বিধি লঙ্ঘন’ ও করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে বাজেট প্রস্তুত ও সিনেটে উপস্থাপনের ব্যাপার অক্ষমতা জানিয়ে উপাচার্যকে চিঠি দেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দিন। পুরো অধিবেশন একাই পরিচালনা করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বাজেট পেশ না হওয়ায় অধিবেশন আগামী ২৩ জুলাই পর্যন্ত মুলতবি করা হয়।

এ ছাড়া জনসংযোগ দফতরের বিজ্ঞপ্তিতে এসব অভিযোগের জবাব দেওয়া হয়েছে। এ ছাড়া বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য, ভাবমূর্তি ও মর্যাদা সমুন্নত রাখতে সবার সদয় সহযোগিতা প্রত্যাশা করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর