শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৩০ নভেম্বর, ২০২০ ২৩:৫৪

চট্টগ্রামে দুই দলে দুই রূপ

বড় চমক আসছে উত্তর জেলা আওয়ামী লীগে

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

বড় চমক আসছে উত্তর জেলা আওয়ামী লীগে

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে ‘চমক’ আসছে। দলীয় সূত্রে জানা গেছে, হাইকমান্ডের সঙ্গে আলোচনার পরিপ্রেক্ষিতে বাদ পড়া নেতাদের যুক্ত করে দলকে আরও শক্তিশালী করতে সহসাই পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন পেতে যাচ্ছে। নিভর্রযোগ্য সূত্রে জানা গেছে, প্রবীণ-নবীনের সমন্বয়ে গঠিত এ কমিটি চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায়। যে কোনো মুহূর্তে কমিটির ঘোষণা আসতে পারে। ৭৫ সদস্যের এ পূর্ণাঙ্গ কমিটির চূড়ান্ত অনুমোদন দেবেন দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে জেলার নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক কমিটি  পূর্ণাঙ্গ করে প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য কেন্দ্রে জমা দেন। এরপর কমিটির বিষয়ে তৃণমূল থেকে কেন্দ্রীয় পর্যায়ে ব্যাপক আলোচনা হয়। পরে কমিটিতে বাদ পড়া নেতাদেরও যুক্ত করতে বলা হয়। ফলে সব সমস্যার সমাধান করে কমিটির ঘোষণা আসার অপেক্ষা করা হচ্ছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ছিল যোগ্য-ত্যাগী নেতাসহ দলের নানা দুঃসময়ে যাঁরা ছিলেন তাঁরা যেন অবমূল্যায়িত না হন।’ চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম বলেন, ‘আমরা সবাই মিলে দলের শীর্ষ পর্যায়ের নেতাসহ সবার সমন্বয়ে কমিটি গঠনের চেষ্টা করেছি।’

দলীয় সূত্রে আরও জানা গেছে, কেন্দ্রীয় আওয়ামী লীগের মতো এবার উত্তর জেলা কমিটিতে ‘চমক’ আসতে পারে। গুরুত্বপূর্ণ কয়েকটি পদে আসতে পারে নতুন মুখ। কেন্দ্রে অনুমোদনের জন্য পাঠানো কমিটিতে মোট ১১ জন সহসভাপতি, তিনজন যুগ্মসাধারণ সম্পাদক রয়েছেন। পূর্ণাঙ্গ কমিটিতে ১ নম্বর সিনিয়র সহসভাপতি হিসেবে রয়েছেন হাটহাজারীর অধ্যাপক মঈনুদ্দিন। সহসভাপতি পদে দুজনের মধ্যে আবুল কালাম আজাদ ও রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল। এ ছাড়া রাঙ্গুনিয়া থেকে দুজন, ফটিকছড়ি থেকে দুজন, সীতাকু- থেকে একজন, মিরসরাই থেকে দুজন ও সন্দ্বীপ থেকে একজন। তিনজন যুগ্মসাধারণ সম্পাদকের তালিকায় মিরসরাইয়ের নুরুল আনোয়ার চৌধুরী বাহার, এরপর দেবাশীষ পালিত ও জসীম উদ্দিন শাহ। তিনজন সাংগঠনিক সম্পাদকের জন্য খাদিজাতুল আনোয়ার সনি এমপিসহ বেশ কয়েকজনের নাম দেওয়া হয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর