শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৮ এপ্রিল, ২০২১ ২৩:১০

হেফাজতকাণ্ডে ব্রাহ্মণবাড়িয়ায় আরও মামলা, আসামি ৫০০

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের কর্মসূচি চলাকালে তান্ডবের ঘটনায় দায়ের হওয়া ৪৫টি মামলায় ৩৫ হাজার জনকে আসামি হলেও মাত্র ছয়টি মামলায় ১৩৭ জনের নাম উল্লেখ করা হয়। তবে এবার আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগ নেতা আবু নাছের আহাম্মদের বাড়িতে হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় ৪৩ জনের নাম উল্লেখ করে ৫০০ জনকে আসামি করা হয়েছে। বুধবার আশুগঞ্জ থানায় দায়ের করা ওই মামলায় বিএনপি, জামায়াত ও ছাত্রদলের নেতা-কর্মীর নাম রয়েছে। আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবু নাছের আহাম্মদের ভাই মো. আবু রেজভী বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। এতে প্রায় ৪৯ লাখ টাকা ক্ষতির কথা উল্লেখ করা হয়েছে। মামলায় আশুগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক হাজী মো. শাহজাহান সিরাজ, সদস্য সচিব মো. হাবিবুর রহমান, জামায়াত আমির তাজুল ইসলামকে যথাক্রমে এক থেকে তিন নম্বর আসামি করা হয়।

 এ ছাড়া হাজী মিজানুর রহমান খাঁ, কামাল হোসেন জয়, মাঈন উদ্দিন মোল্লা, মো. জসিম উদ্দিন, মো. হেবজু, মো. রফিকুল মিয়াসহ মোট ৪৩ জনের নাম উল্লেখ করা হয়। ২৮ মার্চ হামলা লুটপাটের কথা উল্লেখ করে দায়ের করা মামলায় অজ্ঞাতনামা আরও ৫০০ জনকে আসামি করা হয়েছে। সন্ত্রাসবিরোধী আইনে এ মামলাটি নথিভুক্ত করে পুলিশ।  

এদিকে তান্ডবের ঘটনার পর সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে সেবাদান বন্ধের পাশাপাশি সাংস্কৃতিক রাজধানী ব্রাহ্মণবাড়িয়ার সাংস্কৃতিক অঙ্গনেও স্থবিরতা বিরাজ করছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর