শিরোনাম
প্রকাশ : ৩০ নভেম্বর, ২০২০ ০৯:৩৬
প্রিন্ট করুন printer

আগামীতে যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ বাড়তে পারে: ফাউসি

অনলাইন ডেস্ক

আগামীতে যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ বাড়তে পারে: ফাউসি

আমেরিকার সংক্রামক রোগের বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউসি সতর্ক করে বলেছেন, আগামী কয়েক সপ্তাহের মধ্যে দেশটিতে করোনার প্রকোপ আরও বাড়তে পারে। এজন্য তিনি দেশটির নাগরিকদের আরও সতর্কভাবে চলাফেরা করার আহ্বান জানিয়েছেন।  

তার আশঙ্কা দেশটিতে থ্যাঙ্কসগিভিং ডে’-কে কেন্দ্র করে করোনাভাইরাসের সংক্রমণ আরও বেশি ছড়িয়ে পড়বে। কারণ দিনটি উপলক্ষে যুক্তরাষ্ট্রের লোকজন ছুটি কাটাতে পরিবারের সদস্যদের সঙ্গে মিলিত হয়।

অ্যান্থনি ফাউসি বলছেন, এখনও খুব বেশি দেরি হয়নি। লোকজন ভ্রমণের সময় মাস্ক পরে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে ভাইরাসের সংক্রমণ রোধ করতে পারেন।

গত ডিসেম্বরে প্রথম চীনে এই প্রাণঘাতী ভাইরাসের সংক্রমণ ধরা পড়লেও এখন পর্যন্ত সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৩০ লাখের বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ২ লাখ ৬৬ হাজারের বেশি মানুষ।

সিএনএনকে দেওয়া এক সাক্ষাতকারে ফাউসি বলেন, যেভাবে ভ্রমণ করা হচ্ছে তাতে সংক্রমণ অনেক বেশি বেড়ে যেতে পারে। অপর এক টেলিভিশনের ভাষণে সম্ভব হলে ভ্রমণকারীদের কিছুদিন কোয়ারেন্টাইন পালনের পরামর্শ দিয়েছেন তিনি।

হোয়াইট হাউসের করোনভাইরাস প্রতিক্রিয়া বিষয়ক সমন্বয়কারী ডা. দেবোরাহ বিরক্স বলেন, যারা এই ছুটির দিনগুলোতে ভ্রমণ করছেন তাদের উচিত হবে ৬৫ বছর বা তার বেশি বয়সী লোকজনের সংস্পর্শে না যাওয়া।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর