১১ আগস্ট, ২০২১ ১৬:১৪

বরিশালে অক্সিজেন ব্যাংক ও জরুরি ওষুধ সেবা বুথের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে অক্সিজেন ব্যাংক ও জরুরি ওষুধ সেবা বুথের উদ্বোধন

বরিশালে করোনাভাইরাস ডেডিকেটেড জেনারেল হাসপাতালে বিনামূল্যে অক্সিজেন ব্যাংক এবং জরুরি ওষুধ সেবা কার্যক্রমের উদ্বোধন হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে এই সেবা বুথের উদ্বোধন করা হয়। ৪টি হট লাইন নম্বরে ফোন করলে করোনা আক্রান্ত রোগীদের বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার এবং জরুরি ওষুধ সেবা পৌঁছে দেয়া হবে বলে জানানো হয়েছে। 

বুধবার সকাল সাড়ে ১১টায় বরিশাল জেনারেল হাসপাতালে এই সেবা বুথের উদ্বোধন করেন প্রধান অতিথি বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল। 

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে সেবা বুথ উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক প্রশান্ত কুমার দাস, অতিরিক্ত জেলা প্রশাসক গৌতম বাড়ৈ, অতিরিক্ত জেলা প্রশাসক মো. সোহেল মারুফ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রকিবুর রহমান খান, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস, জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মলয় কৃষ্ণ বড়াল এবং ডেপুটি সিভিল সার্জন ডা. মাহমুদ হাসান। এছাড়া দাতা সংস্থার প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে জানানো হয়, জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন দাতা সংস্থার সহযোগিতায় এই সেবা বুথ চালু করা হয়েছে। করোনায় আক্রান্ত যে কারও অক্সিজেন কিংবা জরুরি ওষুধ সেবা প্রয়োজন হলে তারা নির্ধারিত হটলাইন নম্বরে ফোন দিলে সেবা তাদের দোড়গোড়ায় পৌঁছে যাবে। প্রাথমিকভাবে ১০০ অক্সিজেন সিলিন্ডার এবং ২২ ধরনের ওষুধ দিয়ে এই সেবা কার্যক্রম শুরু হয়েছে। ডাক্তারের ব্যবস্থাপত্র অনুযায়ী ওষুধ এবং সিলিন্ডার সেবা দেয়া হবে। হটলাইন নম্বরগলো হলো এনডিসি বরিশাল- ০১৭৪৫০৩৬৫৪০, নাজির সার্কিট হাউজ- ০১৭১২৭০০৩৩৮, মো. আসাদ শেখ- ০১৯৬৯৭৯৩৮৭৬, মো. রুবেল- ০১৭৬৭৫৮১৭২২ এবং মো. মাসুদ-০১৯৯৯৭৮৫৮৯৩। ২৪ ঘণ্টা এই হটলাইন নম্বরগুলো খোলা থাকবে বলে জানিয়েছেন জেলা প্রশাসনের সহকারি কমিশনার সুব্রত বিশ্বাস দাশ।

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর