১৮ নভেম্বর, ২০১৯ ১৮:১৬

বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের সামনে শ্রমিকদের বিক্ষোভ

দিনাজপুর প্রতিনিধি:

বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের সামনে শ্রমিকদের বিক্ষোভ

নিয়োগের দাবিতে আন্দোলনরত বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক অধিকার আন্দোলন কমিটি ও স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে। 

মানববন্ধনে মঙ্গলবারের মধ্যে শ্রমিক নিয়োগ প্রক্রিয়া শুরু করা না হলে দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের সামনে বুধবার থেকে অবস্থান কর্মসূচি ঘোষণা করেছেন। 

সোমবার সকাল সাড়ে ১০টায় বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে ফুলবাড়ী-পার্বতীপুর সড়কের পার্শে মানববন্ধনকালে এ কর্মসূচি ঘোষণা করেন বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক অধিকার আন্দোলন কমিটির সাধারণ সম্পাদক আবু সাঈদ।

মানববন্ধনের পূর্বে সকাল ১০টায় বড়পুকুরিয়া কয়লা খনি বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বড়পুকুরিয়া কয়লা খনি বাজার ও তাপ বিদ্যুৎ কেন্দ্র এলাকা প্রদক্ষিণ করে। 
মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে শ্রমিক অধিকার আন্দোলনের নেতাকর্মী ছাড়াও স্থানীয় বাসিন্দারা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে শ্রমিক অধিকার আন্দোলন কমিটির সভাপতি হাবিবুর রহমান, শ্রমিক নেতা নুর আলমসহ স্থানীয় শ্রমিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে স্থানীয় অভিজ্ঞ শ্রমিক নিয়োগের দাবিতে দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছেন বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক অধিকার আন্দোলন ও স্থানীয় বাসিন্দারা।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর