২৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:৫৫

শার্শায় ৪০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

বেনাপোল প্রতিনিধি

শার্শায় ৪০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

যশোরের শার্শা উপজেলার নিজামপুর ইউনিয়নের বাসাবাড়ি ও গোড়পাড়া বাজারে বেতনা নদীর উপর অবৈধভাবে নির্মিত ৪০টি স্থাপনার উচ্ছেদ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল থেকে আজ বুধবার বিকাল পর্যন্ত এ উচ্ছেদ পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী।

বেতনা নদী অত্র এলাকার সেচ কাজ ও মৎস্য চাষের জন্য খুবই গুরুত্বপূর্ণ। গত বছরের ডিসেম্বরে বেতনা নদীর অবৈধভাবে দখলকারীদেরকে তাদের স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। উপজেলা প্রশাসন ও স্থানীয় নেতৃবৃন্দ দখলকারীদের সম্মতিক্রমে অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য একমাসের সময় দেওয়া হয়। কিন্তু দুই মাস অতিবাহিত হলেও অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়া হয়নি।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী জানান, কৃষি ও মৎস্য চাষ এবং পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য এইসব নদীর নাব্যতা ও পানি প্রবাহ রক্ষায় উচ্ছেদ অভিযান পরিচালনা করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। 

জেলা প্রশাসক স্যারের নির্দেশনা অনুযায়ী, গতকাল মঙ্গলবার সকাল থেকে বুধবার পর্যন্ত বেতনা নদীর অবৈধ দখলকারীদের ৪০টি অবৈধ স্থাপনা ভেঙ্গে দেওয়া হয়েছে। উচ্ছেদ অভিযানের মাধ্যমে বেতনা নদীর প্রায় ৫.৫ বিঘা জায়গা উদ্ধার করা হয়েছে। অবৈধ দখলকারীদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।


বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর