শিরোনাম
প্রকাশ : ১০ আগস্ট, ২০২০ ২০:৫৭

বগুড়ায় একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬৬

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬৬
প্রতীকী ছবি

বগুড়ায় ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন একজন। এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৬ জন এবং সুস্থ হয়েছেন ৫৪ জন।

বগুড়া জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে বগুড়ায় ৬৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে পুরুষ ৪১ জন, নারী ২২, শিশু তিনজন। 

উপজেলাভিত্তিক- সদরে ৪২ জন, শেরপুরে ১২, কাহালুতে তিন, শাজাহানপুরে তুই, সারিয়াকান্দিতে দুই, সোনাতলায় দুই, নন্দীগ্রাম, আদমদীঘি ও গাবতলীতে একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন। 

বয়সভিত্তিক বিশ্লেষণে শিশু তিনজন, ১৮-৪০ বছরের মধ্যে ২২, ৪১-৫০ বছরের মধ্যে ২০, ৫১-৭০ বছরের মধ্যে ২০ এবং একজনের বয়স ৭০ এর উপরে। তাদের মধ্যে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) ১৮৮ নমুনা পরীক্ষার ফলাফলে ৪৪ জন পজিটিভ এবং বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে ৪১ নমুনা পরীক্ষার ফলাফলে ২২ জন পজিটিভ। মােট নমুনা সংগ্রহ করা হয় ৩৪৮ জনের। 

এ নিয়ে বগুড়ায় মোট আক্রান্ত ৫ হাজার ৩০২ জন। মোট সুস্থ হয়েছে ৩৯৮৬ জন। মোট মৃত্যু ১১৯ জনের। 
 
বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল সূত্রে জানা যায়, করোনায় মারা যাওয়া ব্যক্তি হলেন শেরপুর উপজেলার খানপুর এলাকার আব্দুর রশীদ (৪২)। তিনি সোমবার বেলা ১১ টায় এই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি গত ৫ আগস্ট সন্ধ্যায় করোনা পজিটিভ নিয়ে এই হাসপাতালে ভর্তি হন। পরে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। তার লাশ জীবাণুমুক্ত করে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর