শিরোনাম
১৮ সেপ্টেম্বর, ২০২০ ১৬:২৮

ভারতের সঙ্গে নতুন রুটে ট্রেন চালু কবে, জানালেন রেলপথ মন্ত্রী

অনলাইন ডেস্ক

ভারতের সঙ্গে নতুন রুটে ট্রেন চালু কবে, জানালেন রেলপথ মন্ত্রী

নীলফামারী জেলায় অবস্থিত চিলাহাটি থেকে ভারতের হলদিবাড়ি রুটে কবে ট্রেন চালু করা হবে, তা জানিয়েছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

তিনি বলেন, চিলাহাটি থেকে ভারতের হলদিবাড়ি রুটে এ বছরের ১৬ ডিসেম্বর অথবা আগামী বছরের ২৬ মার্চের মধ্যেই রেল যোগাযোগ ঘোষণা করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুইজনে মিলে এই দুই দেশের রেলপথের উদ্বোধন ঘোষণা করবেন। ইতোমধ্যে দুই পাশের রেললাইনের কাজ শেষ হয়েছে। এখন শুধু উদ্বোধনের তারিখ ১৬ ডিসেম্বর বা ২৬ মার্চের মধ্যে ঘোষণা করা হবে।

আজ শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড় সরকারি অডিটোরিয়াম হলরুমে জেলা কৃষক লীগের বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন। সভায় জেলা কৃষক লীগের সভাপতি তাজুল ইসলাম তাজুল সভাপতিত্বে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটুসহ পঞ্চগড় কৃষক লীগ ও আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বক্তব্য দেন।

পঞ্চগড়-রাজশাহী রুটে চালু হচ্ছে একটি আন্তঃনগর ট্রেন

সভায় মো. নুরুল ইসলাম সুজন বলেন, আগামীতে বাংলাবান্ধা দিয়েও ভারতের শিলিগুড়ির সঙ্গে রেল যোগাযোগ কার্যক্রম শুরু হবে। পঞ্চগড়ে তিনটি ট্রেন পঞ্চগড় এক্সপ্রেসসহ ঢাকা রুটে চলাচল করছে। আরেকটি ট্রেনের উত্তরবঙ্গসহ পঞ্চগড় এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল। পঞ্চগড় জেলা আগে রাজশাহী বিভাগের অন্তর্গত ছিল। তাই পঞ্চগড় থেকে রাজশাহীর রুটে একটি আন্তঃনগর ট্রেন আগামী ১৫ অক্টোবরের মধ্যেই উদ্বোধন করা হবে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

সর্বশেষ খবর