শিরোনাম
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:১১
প্রিন্ট করুন printer

নোয়াখালীতে ইয়াবা মামলায় আসামির ১৫ বছরের দণ্ড

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে ইয়াবা মামলায় আসামির ১৫ বছরের দণ্ড
প্রতীকী ছবি

নোয়াখালীর বেগমগঞ্জে ৮ হাজার পিস ইয়াবা উদ্ধারের মামলায় এহেছান উল্যাহ প্রকাশ আমান উল্যাহ নামে এক আসামিকে ১৫ বছরের সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত। এ সময় আদালত ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ডাদেশ দেন। 

রবিবার বিকালে জেলা জজ আদালতের জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এ রায় দেন।

এ সময় দণ্ডপ্রাপ্ত আসামি এহেছান উল্যাহ আদালতে উপস্থিত ছিলেন। তিনি কক্সবাজার চকরিয়া পৌরসভার ৬নং ওয়ার্ডের আনোয়ারুল হকের ছেলে। 

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালে বেগমগঞ্জ উপজেলার চন্দ্রগঞ্জ হাইওয়ে সড়কে অভিযান চালিয়ে আইন-শৃঙ্খলা বাহিনী এহেছান, তার স্ত্রী জান্নাতুল মাওয়া ও শ্যালিকা রাজিয়া বেগম প্রকাশ জারিয়াতুল মোস্তফাকে গ্রেফতার করে। এ সময় তাদের ব্যবহৃত একটি মাইক্রোবাস থেকে ৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করে আইন-শৃঙ্খলা বাহিনী। পরে উপপরিদর্শক (এসআই) মো. মনিরুজ্জামান বাদী হয়ে বেগমগঞ্জ থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে তিনজনকে আসামি করে মামলা দায়ের করেন। এ মামলায় আদালত মোট ৯ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে আসামি জান্নাতুল মাওয়া ও রাজিয়া বেগমকে খালাস দেয় এবং অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি এহেছানকে ১৫ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন। 

মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবী (পিপি) গুলজার আহমেদ জুয়েল জানান, আদালত আসামি এহেছান উল্যাহকে ১৫ বছরের সশ্রম কারাদণ্ডের পাশাপাশি এক লাখ টাকা অর্থদণ্ডেরও আদেশ দেন। অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ডের আদেশও দেয়া হয়েছে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর