শিরোনাম
প্রকাশ : ৪ মার্চ, ২০২১ ১৯:১২
আপডেট : ৪ মার্চ, ২০২১ ১৯:১৬
প্রিন্ট করুন printer

হিলি স্থলবন্দর দিয়ে আবার পিয়াজ আমদানি শুরু

দিনাজপুর প্রতিনিধি

হিলি স্থলবন্দর দিয়ে আবার পিয়াজ আমদানি শুরু

দীর্ঘ এক মাস পর আবারো হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পিয়াজ আমদানি শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে ভারত থেকে পিয়াজ বোঝাই ট্রাক বন্দরে প্রবেশের মাধ্যমে এর কার্যক্রম শুরু হয়।

আমদানিকারকরা জানান, ভারত সরকার পিয়াজ রপ্তানি নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর চলতি বছর জানুয়ারী মাসে পিয়াজ আমদানি শুরু হয়। কিন্তু দেশে ভরা মওসুমে পিয়াজ আমদানি করে বড় ধরনের লোকসান গুনতে হয়। তাই ২৭ জানুয়ারি থেকে পিয়াজ আমদানি বন্ধ করে দেয় সকল ব্যবসায়ী। বর্তমানে দেশের বাজারে দেশীয় পিয়াজের সরবরাহ কমে যাওয়ায় দীর্ঘ এক মাস পর আবারো পিয়াজ আমদানি করেছি। আমদানিকৃত এসব পিয়াজ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হচ্ছে। তবে আমদানিকৃত পিয়াজের দাম ভালো পেলে আমদানি স্বাভাবিক থাকবে। প্রতি কেজি পিয়াজ বিক্রি হয়েছে ৩০ টাকা কেজি দরে।

উল্লেখ্য, হিলি কাষ্টমসের তথ্য মতে, বৃহস্পতিবার ভারতীয় একটি ট্রাকে ৩০ মেট্রিক টন পিয়াজ আমদানি হয়েছে এই স্থলবন্দর দিয়ে। এদিকে, নতুন করে ভারত থেকে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে চাল আমদানির অনুমতি পেয়েছেন ১০ আমদানিকারক। হিলি স্থলবন্দরের আমদানি-রফতানিকারক গ্রæপের সভাপতি হারুন উর রশিদ হারুন বিষয়টি নিশ্চিত করেন। অনুমোদিত ১০ প্রতিষ্ঠান এবার নতুন করে ৩০ হাজার টন চাল আমদানি করবে।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর