২৭ অক্টোবর, ২০২১ ১৯:০৪

চাঁদপুরে নৌকার প্রার্থী পরিবর্তনের দাবিতে বিক্ষোভ

অনলাইন ডেস্ক

চাঁদপুরে নৌকার প্রার্থী পরিবর্তনের দাবিতে বিক্ষোভ

প্রতীকী ছবি

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়ন পরিষদে দলীয় ঘোষিত আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী সামছুল হক চৌধুরী বাবুলের মনোনয়ন বাতিলের দাবিতে বিক্ষোভ করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। আজ বুধবার বিকালে মোহনপুর বেঁড়িবাদ থেকে পাঁচাআনি চৌরাস্তা পর্যন্ত বিক্ষোভ ও অবরোধ কর্মসূচি পালন করে কাজী মিজানুর রহমানের সমর্থকেরা।

তারা আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি কাজী মিজানুর রহমানকে মনোনয়ন দেওয়ার দাবি জানিয়েছেন। বিক্ষোভকারীরা মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সড়ক অবরোধ করেন। এ সময় বিভিন্ন সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। 

এর আগে, মঙ্গলবার রাতে একই দাবিতে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়েরসহ মোহনপুর বিভিন্ন স্থানে নেতা-কর্মীরা বিক্ষোভ করে। এসব কর্মসূচিতে মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবদুল হাই প্রধানের নেতৃত্বে ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, শ্রমিক লীগ, মহিলা লীগ ও ছাত্রলীগসহ তৃণমূলে নেতাকর্মীরা অংশ নেন।

বিক্ষোভ কর্মসূচিতে বক্তারা বলেন, মোহনপুর ইউনিয়নে ৪০ জন কাউন্সিলর কেন্দ্রিয় আওয়ামী লীগ উপ-কমিটির সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি কাজী মিজানুর রহমানের পক্ষে স্বাক্ষর করে তাকে দলের চেয়ারম্যান প্রার্থী করার জন্য কেন্দ্রীয় কমিটির কাছে পাঠায়। এতে উপজেলা আওয়ামী লীগেরও অনুমোদন ছিল। এরপরও তৃণমূলের মতামতকে পাশ কাটিয়ে শামসুল হক চৌধুরী বাবুলকে দলীয় প্রার্থী মনোনীত করা হয়েছে। ফলে তৃণমূলের সব নেতাকর্মী ক্ষুব্ধ হয়েছেন। ওই সিদ্ধান্ত পরিবর্তন করে কাজী মিজানুর রহমানকে মনোনয়ন দেওয়ার দাবিতে আন্দোলন করা হচ্ছে। দাবি না মানা পর্যন্ত এ আন্দোলন চলবে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর