২৮ জুন, ২০২২ ১৬:৩৫

অনুমতি ছাড়াই দিনে কাটা হলো সরকারি গাছ, রাতে উধাও!

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:

অনুমতি ছাড়াই দিনে কাটা হলো সরকারি গাছ, রাতে উধাও!

টাঙ্গাইলের সখীপুর-সাগরদীঘি সড়কের পৌরএলাকায় ৩৫ বছরের পুরাতন কয়েকটি মেহেগুনী গাছ কাটা হয়েছে টেন্ডার বা অনুমতি ছাড়াই। গাছগুলো কে বা কারা কেটেছে তার কোন হদিস জানেনা সড়ক ও জনপথ বিভাগ (মির্জাপুর)। দিনের বেলায় গাছগুলো কাটা হলেও রাতের আঁধারেই তা উধাও হয়েছে বলে জানায় স্থানীয়রা। 

মঙ্গলবার সরেজমিনে পৌরসভার সৌখিনমোড় ভাই ভাই সিনেমা হল এলাকায় গিয়ে গাছের চিহ্নও খোঁজে পাওয়া যায়নি। যেখানে গাছ ছিল বর্তমানে ওই স্থান দিয়ে পানি নিষ্কাশনের ড্রেনের খনন কাজ চলছে। 

স্থানীয়রা জানায়, সড়কের পাশ দিয়ে পৌরসভার পানি নিষ্কাশন ড্রেন খননের কাজ চলছে। হয়তোবা সরকারি ভাবেই গাছগুলো কাটা হচ্ছে বলে তাদের ধারণা। একাধিক সূত্র জানায়, ড্রেনের কাজ করতে আসা ঠিকাদারের লোকজনই গাছগুলো কেটেছে। কিন্তু রাতের আঁধারে কে বা কারা কাটা গাছগুলো সরিয়ে ফেলেছে তা জানেন না কেউ। 

স্থানীয় কাউন্সিলর বিল্লাল সিকদার বলেন, গাছ কাটা বা নেয়ার বিষয়ে আমি কিছুই জানি না। তবে এ নিয়ে ড্রেন নির্মাণের ঠিকাদার জাহিদ হাসান বলতে পারবে।

এ বিষয়ে ড্রেন নির্মাণ কাজের ঠিকাদার জাহিদ হাসানকে ফোন দিলে অন্য কেউ রিসিভ করে বলেন "জাহিদ খুবই অসুস্থ কথা বলার মতো তার কোন অবস্থা নাই।"

সড়ক ও জনপথ বিভাগের (মির্জাপুর) উপ-বিভাগীয় কর্মকর্তা আনোয়ার হোসেন খান মোবাইল ফোনে বলেন, গাছ কাটার বিষয়ে কাউকে কোনো আদেশ দেওয়া হয়নি। সংবাদ পেয়ে আজ (মঙ্গলবার) আমাদের লোকজনকে ঘটনাস্থলে পাঠিয়েছি। শুনলাম পৌরসভায় গাছ পাওয়া গেছে। কত পিছ পাওয়া গেছে কে কাটলো তা এখনো জানা যায়নি। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর