৩ জানুয়ারি, ২০২৩ ১৮:৩৭

নাফনদীতে বড়শিতে আটকা ৩৫ কেজির কোরাল

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

নাফনদীতে বড়শিতে আটকা ৩৫ কেজির কোরাল

কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপের নাফনদীতে ৩৫ কেজি ওজনের এক জোড়া কোরাল মাছ ধরা পড়েছে এক জেলের বড়শিতে। মঙ্গলবার (৩ জানুয়ারী) সকালে সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ জালিয়া পাড়া এলাকার জেলে আমির হোসেনের বড়শিতে মাছ দুটি আটকা পড়ে। এরই মধ্যে বড় কোরালটির ওজন ১৮ কেজি ও ছোট কোরালটির ১৭ কেজি। পরে তিনি মাছ দুটি টেকনাফ পৌরসভার মাছ ব্যবসায়ী নুরুল আলমের কাছে বিক্রি করে দেন।

জেলে আমির হোসেনের বলেন, ইদানীং নাফনদীতে জেলেদের বড়শিতে কোরাল মাছ আটকা পড়েছে।
মঙ্গলবার সকালে ৩৫ কেজি ওজনের কোরাল মাছ দুটি ৩০ হাজার টাকায় বিক্রি করেছি।

জেলে আমির হোসেন আরো বলেন, প্রায় ৬ বছর ধরে নাফনদীতে নৌকা নিয়ে মাছ ধরা বন্ধ রয়েছে। শাহপরীর দ্বীপ জেটিতে বসে নাফনদীতে সকালে বড়শি ফেলেন তিনি। প্রায় এক ঘণ্টা পর তিনি বড়শি টেনে তোলার চেষ্টা করেন। কিন্তু বড়শি বেশ ভারি মনে হওয়ায় আরও একজনের সহযোগিতা নেন।

পরে বড়শি টেনে তুলে দেখেন, একটি কোরাল মাছ আটকা পড়েছে। এরপর তিনি আবারও বড়শি ফেলেন। তিনবার বিফল হন। কিন্তু চতুর্থবারে আরও একটি মাছ আটকা পড়ে। সেটির ওজন ছিল প্রায় ১৮ কেজির মতো। এ খবর ছড়িয়ে পড়লে মাছ দুটি দেখতে স্থানীয় লোকজন জেটিতে ভিড় করেন।

টেকনাফ উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন জানান, নাফনদীর কোরাল মাছ খুবই সুস্বাদু। এরা সাধারণত ৩০ থেকে ৩৫ কেজি ওজনের হয়। কখনও কখনও এর চেয়ে বেশি ওজনেরও পাওয়া যায়।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর