৪ ফেব্রুয়ারি, ২০২৩ ১৮:৩৯

‘ভারত সরকার বাংলাদেশের উন্নয়নে বিশ্বাস করে’

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

‘ভারত সরকার বাংলাদেশের উন্নয়নে বিশ্বাস করে’

ভারতীয় সহকারি হাই কমিশনার (রাজশাহী) মনোজ কুমার বলেছেন, ভারত সরকারের কাছে আবেদন জানাবো যেন বগুড়ার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সঙ্গে শিক্ষা বিনিময় কার্যক্রম করে। এতে করে বগুড়ার শিক্ষার্থীরা যেন একধাপ এগিয়ে যাবে। সেই সঙ্গে ভারত ও বাংলাদেশের সম্পর্ক আরো জোরদার হয়। সেই কাজটি আমি করে যাবো। ভারত সরকার বাংলাদেশের উন্নয়নে বিশ্বাস করে। ভাষার মাসে বাংলা ভাষার জন্য যারা প্রাণ দিয়েছে তাদের স্মরণ করি এবং বাংলা ভাষা আরো সমৃদ্ধ হোক এ প্রত্যাশা করি। 

শনিবার সকালে বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
স্কুল প্রাঙ্গণে বিশ্ব সাহিত্য কেন্দ্র বগুড়ার আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন অর্থ মন্ত্রাণালয়ের অতিরিক্ত সচিব (গ্রেড ১) আরফিন আরা নাজ, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাসুম আলী বেগ, বগুড়া জেলা আওয়ামী লীগের সহ সভাপতি টি জামান নিকেতা, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের নেফ্রোলজি বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ডা. আ ন ম এহসানুল করিম, বগুড়া পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর কবিরাজ তরুণ কুমার চক্রবর্ত্তী, চ্যানেল আইয়ের নির্বাহী প্রযোজক শান্ত মাহমুদ। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. রাবেয়া খাতুন ও বিশ্বসাহিত্য কেন্দ্রের সংগঠক এটিএম রাশেদুল ইসলাম। পরে অনুষ্ঠানে স্কুলের মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ করা হয়। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর