২৭ মে, ২০২৩ ২১:৫৮

ভেজাল স্বর্ণ দিয়ে মানুষের সাথে প্রতারণা করা যাবে না: শেরপুরে বাজুস নেতৃবৃন্দ

শেরপুর প্রতিনিধি

ভেজাল স্বর্ণ দিয়ে মানুষের সাথে প্রতারণা করা যাবে না: শেরপুরে বাজুস নেতৃবৃন্দ

কোনো অবস্থাতেই খারাপ ও ভেজাল স্বর্ণ দিয়ে মানুষের সাথে প্রতারণা করা যাবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশনের (বাজুস) নেতৃবৃন্দ। আজ শেরপুরে বাজুসের নবগঠিত কমিটির অভিষেক ও শপথগ্রহণ অনুষ্ঠানে এসব কথা বলেন বক্তারা। এসময় বক্তারা আরো বলেন, মানুষ কষ্টের টাকা দিয়ে শখ করে স্ত্রী, কন্যা, মায়ের জন্য স্বর্ণ কেনে। সাধারণের ন্যায্যটা বুঝিয়ে দিতে বাজুস বদ্ধপরিকর। সারা দেশে ন্যায্যতার ভিত্তিতে এক মূল্যে স্বর্ণ বিক্রি হবে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি বাজুসের সাবেক সভাপতি ডা. দিলীপ কুমার রায় বলেন, বাজুসকে নতুন স্বপ্ন দেখাচ্ছেন দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর। এই শিল্পটি সরকারকে কোটি কোটি টাকা রাজস্ব দিলেও এই শিল্পের সাথে জড়িত মালিক ও শিল্পীদের প্রতারক মনে করা হতো। বাজুসের মাধ্যমে বর্তমান সভাপতি পরিস্কার বার্তা দিয়েছেন- খাঁটি স্বর্ণ ন্যায্য মূল্য দিয়ে মানুষের কাছে বিক্রি করতে হবে। কোনো পক্ষই যেন না ঠকেন তার গ্যারান্টি দিবে বাজুস। অন্যায় ভাবে কোনো মালিক শ্রমিককে কেউ হয়রানি করলে বাজুস পাশে দাঁড়াবে। আগে বাংলাদেশ স্বর্ণ ও অলংকার আমদানি করত, এখন বাজুসের মাধ্যমে দেশ থেকে স্বর্ণ অলংকার রপ্তানি হবে। 

শনিবার বিকেলে জেলা শহরের উৎসব কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠানে ময়মনসিংহ বিভাগের সাধারণ সম্পাদক চন্দন কুমার ঘোষের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাজুস কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মো. রিপনুল হাসান, কার্য নির্বাহী সদস্য পবিত্র চন্দন ঘোষ, বাজুস শেরপুর জেলা নবগঠিত কমিটির সভাপতি ইলিয়াস আলী ও সাধারণ সম্পাদক সজল কর্মকার।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর