Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৮ মার্চ, ২০১৯ ২৩:৩৩

ইন্টারভিউ

বিয়ের পর মিডিয়ায় কাজ করব না

বিয়ের পর মিডিয়ায় কাজ করব না

সম্প্রতি একটি বিজ্ঞাপনের শুটিংয়ে স্কুটি চালাতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়েছেন। ঘটনাটা কীভাবে ঘটল?

শুটিং ছিল চট্টগ্রামে। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের প্রচারণামূলক একটি বিজ্ঞাপন। বিজ্ঞাপনের শুটিংয়ে স্কুটি চালানোর একটি দৃশ্য ছিল। স্কুটি চালাতে গিয়ে ব্যালান্স রাখতে পারিনি। আর সামনে ছিল প্রচুর মানুষ। তাদের বাঁচাতে গিয়েই আমি হার্ডব্রেক করি। এই হার্ডব্রেক করার কারণেই মাটিতে পড়ে যাই।

 

এখন শরীরের কি অবস্থা?

হাত-পা ভাঙেনি। হাত, পা ও কাঁধে বেশ আঘাত পেয়েছি। এখনো ব্যথা রয়েছে; ওষুধ খাচ্ছি। তবে, আল্লাহর কাছে লাখ লাখ শুকুর যে, তিনি বাঁচিয়ে দিয়েছেন। অনেক বড় কিছুও হতে পারত!

 

বেশ কিছু চলচ্চিত্রে কাজ করছেন। সেগুলোর কাজ এখন কোন পর্যায়ে রয়েছে?

সাদেক সিদ্দিকীর ‘সাহসী যোদ্ধা’র শেষ লটের কাজ বাকি রয়েছে। আর ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ ছবির প্রথম লটে কাজ করেছি। নতুন ছবি ‘সেভ লাইফ’ ও ‘কাটপিছ’ এর কাজ সামনে শুরু হবে।

 

পিয়াল হোসেনের প্রযোজনায় রায়হান রাফি ‘স্বপ্নবাজি’ ছবি নির্মাণ করছেন। এই মাল্টিকাস্টিং ছবিতে আপনার তো কাজ করার কথা ছিল...

ছবিটির প্রযোজক পিয়াল এই ছবিটি করার জন্য অফার দিয়েছিলেন। তবে এখনো কনফার্ম করিনি। আর স্ক্রিপ্ট এখনো হাতে পাইনি। ছবিটির গল্প, আমার চরিত্রের গুরুত্ব ও আনুষঙ্গিক বিষয় যদি ব্যাটে-বলে মিলে যায় তাহলে করতে তো সমস্যা নেই!

 

ওয়েব সিরিজে কাজ করছেন। এই মাধ্যম নিয়ে কতটুকু ইতিবাচক আপনি?

গণহারে করছি না। একটি করেছি। অনন্য মামুনের ইন্দুবালা। আর বিশ্বাস করবেন না, এটি মুক্তির ২৪ ঘণ্টার মধ্যেই ভিউ হয়েছে প্রায় ২ লাখ! এমন অবিশ্বাস্য বিষয় প্রেক্ষাগৃহে কোনো ছবি মুক্তি পেলে আশা করা যায়? আমি খুবই ইতিবাচক। আর ভালো কাজের সুযোগ হলে আমি যে কোনো মাধ্যমেই করতে চাই। 

 

চলচ্চিত্রের বর্তমান অবস্থা কেমন?

পৃথিবীতে মুভি ও স্পোর্টস অঙ্গনের উত্তরণ খুবই গুরুত্ব বহন করে। আমাদের দেশে ক্রিকেট এগিয়ে গেছে কিন্তু চলচ্চিত্র শিল্প তেমন করে এগিয়ে যায়নি। এখন সিনেমা হল সংখ্যা কমে গেছে। চলচ্চিত্রের ব্যবসা ফিরিয়ে আনতে হলে দরকার বেশি বেশি সিনেমা হল, ভালো প্রযোজক, নির্মাতা। পরিচালকরা অনেক প্রতিশ্রুতিশীল শিল্পীর মেধাকে কাজে লাগাতে পারছেন না। এদিকে আর্টিস্ট অনেক। কিন্তু বেশির ভাগ নায়ক-নায়িকা হতে নয়; বড়লোক কাউকে বিয়ে করে সংসার করবে বলেই এসেছে বলে মনে হয়। এদিকে নতুন মুখের সন্ধানের নামে খোলা হচ্ছে বিয়ের এজেন্সি। আমরা তো নিজের ক্যারিয়ার ও ইন্ডস্ট্রি দুটোই দেখেছি; কিন্তু এখনকার শিল্পীরা তো তা দেখে না।

 

এদিকে প্রদর্শক সমিতি সিনেমা হল বন্ধ করার আলটিমেটামও দিয়েছেন...

এটা আসলে খুবই দুঃখজনক! হল মালিক ও চলচ্চিত্র ইন্ডাস্ট্রির সবাইকে এ নিয়ে একটা কার্যকর সমঝোতা দরকার। আমি মনে করি, দর্শকরা ১০০% এদেশের বাংলা চলচ্চিত্র দেখতে চায়।

 

ইদানীং চলচ্চিত্রে টিভি নির্মাতাদের প্রভাবকে কীভাবে দেখছেন?

এরা কিন্তু নিজস্ব আর্টিস্ট ছাড়া কাজ করছেন না! শতভাগ টিভি আর্টিস্ট নিয়ে কাজ করছেন। এতে কি মেইনস্টিমের আর্টিস্টরা অবমূল্যায়িত হচ্ছেন না? অন্যদিকে অনুদানে যে সিনেমা নির্মিত হচ্ছে  সেগুলোতেও মেইনস্টিমের আর্টিস্টরা অনুপস্থিত।

 

আপনার বয়স নিয়ে অনেকেরই কৌতূহল রয়েছে...

ছেলেদের ইনকাম আর মেয়েদের বয়স কখনো জিজ্ঞাসা করতে হয় না... হা হা।

 

বয়স লুকাচ্ছেন?

না, তেমন কিছু নয়। হাইড করছি না, জাস্ট অফিশিয়ালি ঘোষণা দিচ্ছি না আর কি!

 

বিয়ে করছেন কবে?

আমি এমনিতেই বাড়ির বড় মেয়ে। অনেক দায়িত্ব। হুটহাট করে কখনোই কোনো ডিসিশন নেইনি, পরবর্তীতেও নিতে চাই না। তবে করব। ভালো মানুষ পেলে। বিয়ে করলাম কিন্তু এডজাস্ট হলো না- এমন খারাপ মুহূর্ত আমি ফেস করতে চাই না। চারদিকে যখন দেখি ব্রেকআপ, ডিভোর্স বা ভাঙাগড়ার খেলা, তখন আর বিয়ে করতে ইচ্ছা হয় না। তবে, যেদিন পারফেক্ট পুরুষের দেখা পাব, সেদিনই বিয়ে করব। আর বিয়ে করলে মনে হয় না মিডিয়ায় আর কাজ করা হবে! তখন পুরো মনোযোগ থাকবে সংসারের দিকে। তবে, আপাতত কাজ করে যেতে চাই। বিয়ে নিয়ে চিন্তা করছি না।

 

ঠিক আছে, কিন্তু প্রেম করতে তো আর বাধা নেই। কার সঙ্গে প্রেম করছেন?

 প্রেম করছি না। আর প্রেম করার মতো আমার এখন সময়ও নেই। ছেলে পছন্দ হলেই বিয়ে করে ফেলব।

 


আপনার মন্তব্য