৭ ডিসেম্বর, ২০২১ ১০:০৬

গানে গানে ব্যক্তিগত জীবনের গল্প শোনালেন তাহসান (ভিডিও)

অনলাইন ডেস্ক

গানে গানে ব্যক্তিগত জীবনের গল্প শোনালেন তাহসান (ভিডিও)

তাহসান

ভক্তদের জন্য দ্বিতীয় গান নিয়ে এসেছে তাহসান অ্যান্ড দ্য ব্যান্ড। এক বছর পরে এটা ভক্তদের জন্য উপহার, নিজেই বললেন তাহসান। সরাসরি রেকর্ডিং করা গানটি নিয়ে আশাবাদী এই নায়ক ও গায়ক। ব্যক্তিগত জীবনের ঘটনাই তিনি গানের কথায় তুলে ধরেছেন।

তাহসান অ্যান্ড দ্য ব্যান্ডের প্রথম পরিবেশনা ছিল ‘প্রতিবাদী গান’। গত বছর করোনার সময়ে গানটি মুক্তি পায়। এর পরে প্রতি মাসে একটা গান মুক্তি কথা থাকলেও করোনা, লাইভ রেকর্ডিং করতে না পারা ও অন্যান্য ব্যস্ততার কারণে সেটি সম্ভব হয়নি। এক বছর বিরতির পর এল নতুন গান। গানটি সম্প্রতি তাহসানের নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে।  

তাহসান গণমাধ্যমকে বলেন, আমি একসময় ব্যান্ড দিয়েই শুরু করেছিলাম। পরে সলো মিউজিক করলাম। কিন্তু ব্যান্ডের যারা অডিয়েন্স তাদের জন্য অনেক বছর নিয়মিত গান করাই হয় না। আগের মতোই এ গানও আমি অগ্রসর শ্রোতা, যারা গানটা বোঝেন, তাদের জন্যই করেছি। আমি ব্যান্ড থেকে যত গান করব, সবই তাঁদের জন্য। কারণ, ব্যান্ডের সব সময় আলাদা শ্রোতা থাকেন, যারা বোঝেন। বিয়োগান্ত তাদের জন্য বিশেষ উপহার।

গানটি দিয়ে ভক্তদের সামনে সাদাকালোভাবে উপস্থিত হওয়া প্রসঙ্গে তাহসান বলেন, ‘আমরা ট্র্যাজিক বা ট্র্যাজেডি বললেও বাংলা শব্দ বিয়োগান্ত কমই ব্যবহার করি। লেখার সময়ই মনে হচ্ছিল, বিয়োগান্ত অন্য রকম একটা অনুভূতি জোগাবে। আর এই বিয়োগান্ত অনুভূতিই সাদাকালো। গানের কথার সঙ্গে দর্শকদের রিলেট করতেই সাদাকালোভাবে উপস্থিত হওয়া।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর