শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১০ ডিসেম্বর, ২০১৯ ০২:২০

আপিল বিভাগে এজলাসে বসছে সিসি ক্যামেরা

নিজস্ব প্রতিবেদক

হট্টগোলের জেরে এবার সিসি ক্যামেরা বসছে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এজলাসে। সুপ্রিম কোর্ট সূত্র জানিয়েছে, খালেদা জিয়ার জামিন শুনানি ঘিরে যে হট্টগোল হয়েছে, আবারও এমন ঘটনা ঠেকাতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার খালেদার জামিন শুনানি ঘিরে নজিরবিহীন হট্টগোল হয় আপিল বিভাগে।  জামিন শুনানি ঘিরে নজিরবিহীন হট্টগোল হয় আপিল বিভাগে। বিএনপিপন্থি আইনজীবীদের হট্টগোলের মুখে প্রায় ৩ ঘণ্টা থমকে ছিল বিচারকাজ। পরে বের হয়ে দুপক্ষের আইনজীবীরা পাল্টাপাল্টি মিছিলও করেন। সূত্র জানায়, গতকাল সুপ্রিম কোর্ট প্রশাসন আপিল বিভাগের এজলাসে সিসি ক্যামেরা বাসানোর এ সিদ্ধান্ত নেয়। একই সঙ্গে আপিল বিভাগের বাইরে আগে থেকে বসানো সব ক্যামেরা অ্যাক্টিভ করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।    সুপ্রিম কোর্টের এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুব আলম। তিনি বলেন, সেদিনের ঘটনার জন্য বিএনপির উচ্ছৃঙ্খল আইনজীবীরা দায়ী।

খালেদার মেডিকেল রিপোর্ট কাল যাচ্ছে  আদালতে : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থার মেডিকেল রিপোর্ট আগামীকাল আদালতে পাঠানো হবে। মেডিকেল বোর্ডের মতামত সংবলিত রিপোর্ট গতকাল বিকালেও হাতে পাননি বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। বিকালে তিনি বলেন, ১১ ডিসেম্বরের মধ্যে খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে জানাতে আদালত থেকে পাঠানো চিঠি পেয়েছি।

 মেডিকেল বোর্ডের মতামত হাতে এসে না পৌঁছলেও আদালতের নির্দেশে নির্ধারিত দিনক্ষণেই রিপোর্ট পাঠানো সম্ভব হবে বলে আশাবাদী তিনি। উপাচার্য আরও বলেন, মতামত তিনি তৈরি করেন না, মেডিকেল বোর্ডের সদস্যরা শারীরিক অবস্থা পর্যালোচনা করে মতামত লিখে দেন। সে মতামতটাই তারা আদালতে পাঠিয়ে দেন। গত ৫ ডিসেম্বর খালেদা জিয়ার সর্বশেষ স্বাস্থ্যগত অবস্থা জানাতে মেডিকেল বোর্ডের প্রতিবেদন দাখিলে আদালতের নির্দেশনা ছিল। তবে নির্ধারিত সময় খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের প্রতিবেদন আদালতে দাখিল না করে সময় চান অ্যাটর্নি জেনারেল। ওইদিন কোনো প্রকার ব্যর্থতা ছাড়া ১১ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের সময় বেঁধে দেয় আপিল বিভাগ। 


আপনার মন্তব্য