রবিবার, ১ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

ঘরোয়া খেলা বন্ধ না হলে সফলতা আসবে না

নিজস্ব প্রতিবেদক

ঘরোয়া খেলা বন্ধ না হলে সফলতা আসবে না

দলের অভ্যন্তরের ‘ঘরোয়া’ খেলা বন্ধ না হলে সরকার হটানোর আন্দোলনে সফলতা আসবে না বলে মন্তব্য করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। গতকাল দুপুরে রাজধানীর নয়াপল্টনে ঢাকা জেলা কৃষক দলের প্রতিনিধি সভায় দলের তৃণমূল পর্যায়ে সংগঠন শক্তিশালী করার তাগিদ দিতে  গিয়ে তিনি এ মন্তব্য করেন। গয়েশ্বর রায় বলেন, জিয়াউর রহমান জাতিকে ঐক্যবদ্ধ করার জন্য যে দল গঠন করেছিলেন তার সেই রেখে যাওয়া দল ৪২ বছর পরে মানসিকভাবে খ--বিখ-, সাংগঠনিকভাবে খ--বিখ-। অর্থাৎ দল আছে, কারও সঙ্গে কারও মিল নেই। আমরা অনেকে উন্মুক্ত মাঠে খেলতে পছন্দ করি না, ঘরোয়া খেলতে পছন্দ করি। ঘরোয়া খেলা মানে একজন আরেকজনের বিরুদ্ধে লাগা, একজন আরেকজনকে খাটো করা, একজন আরেকজনকে ব্যর্থ করা। দলের ভিতরের এসব ঘরোয়া খেলা বন্ধ না হলে সরকার হটানোর আন্দোলনে সফলতা আসবে না।

কৃষক দলের যুগ্ম আহ্বায়ক নাজিমউদ্দিন মাস্টারের সভাপতিত্বে ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীর পরিচালনায় সভায় কৃষক দলের সদস্য সচিব হাসান জাফির তুহিন, ঢাকা জেলা সভাপতি দেওয়ান মো. সালাহউদ্দিন, সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, সহসভাপতি তমিজউদ্দিন আহমেদ, কেরানীগঞ্জ জেলার মোজাদ্দেদ আলী বাবু ও আবদুল মান্নান রতন, কৃষক দলের শরীফুল ইসলাম মোল্লা, মেহেদি হাসান পলাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

গয়েশ্বর রায় নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, আপনাদের মনে রাখতে হবে একজন ব্যক্তি যদি ব্যর্থ হয়, পুরো দলটাই ব্যর্থ হয়। সেই কারণে কাউকে ব্যর্থ না করে সবাই একজন আরেকজনকে প্রয়োজনীয় সহযোগিতা করি, তাহলে আমরা শক্তিশালী অবস্থান তৈরি করতে পারব। এই সরকারের হাত থেকে গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে পারব। সবার মতামত নিয়ে তৃণমূল পর্যায়ে দল ও অঙ্গসংগঠনের কমিটি গঠন করার পরামর্শ দেন তিনি।

সর্বশেষ খবর