বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২ ০০:০০ টা

উইন্ডিজ সিরিজের বাকি সব খেলা শুধু টি স্পোর্টসে

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের বাকি সব ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের প্রথম ও একমাত্র স্পোর্টস চ্যানেল টি স্পোর্টস। টেলিভিশন ও ডিজিটাল মাধ্যমে সিরিজের ম্যাচগুলো সম্প্রচারের স্বত্ব¡ কিনে নিয়েছে দেশের বৃহৎ শিল্প পরিবার বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠান টি স্পোর্টস। দ্বিতীয় টেস্টসহ ওয়ানডে ও টি-২০ সিরিজের তিনটি করে ম্যাচ সরাসরি দেখা যাবে টি স্পোর্টসে। সম্প্রচার সংক্রান্ত জটিলতার কারণে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বাংলাদেশের ক্রিকেট সিরিজের প্রথম ম্যাচটি টিভিতে দেখতে পারেননি বাংলাদেশের দর্শকরা। টি স্পোর্টসের আন্তরিকতা থাকার পরও অনাকাক্সিক্ষত জটিতার কারণে বঞ্চিত হয়েছেন ক্রিকেটপ্রেমীরা। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের আন্তরিক প্রচেষ্টায় দ্বিতীয় টেস্টের আগেই সব কিছুর সমাধান হয়েছে। আগামী ২৪ জুন থেকে সেন্ট লুসিয়ায় শুরু হতে যাওয়া সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট সম্প্রচার নিয়ে আর কোনো সংশয় নেই। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেন, ‘আমরা খেলাধুলার উন্নয়ন ও প্রসারে বরাবরই ভূমিকা রাখার চেষ্টা করেছি। বেশ কয়েকটি পেশাদার ক্লাব চালানোর পাশাপাশি আন্তর্জাতিকমানের ক্রীড়াবিদ তৈরির জন্য নানা পদক্ষেপ নিয়েছি। টি স্পোর্টস প্রতিষ্ঠার একমাত্র কারণই হলো, এদেশের মানুষের কাছে ক্রীড়া বিশ্বের সব খেলা পৌঁছে দেওয়া। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম ম্যাচ টিভিতে দেখতে না পেরে সবার মতো আমিও দারুণ হতাশ হয়েছি। এখন আর সমস্যা নেই।’

এর আগে বাংলাদেশের দ্বিপক্ষীয় সিরিজগুলো টি স্পোর্টসের পাশাপাশি আরেকটি বেসরকারি চ্যানেল সরাসরি সম্প্রচার করলেও, উইন্ডিজ সিরিজ এককভাবে সরাসরি সম্প্রচার করবে টি স্পোর্টস। খেলা দেখানোর পাশাপাশি খেলার আগে ও মধ্যাহ্ন বিরতিতে ‘অ্যানালাইসিস’ শো সম্প্রচার করবে টি স্পোর্টস।

বাংলাদেশের ক্রীড়াঙ্গনের উন্নয়ন ও প্রসারে শুরু থেকেই বিপুল অঙ্কের অর্থ বিনিয়োগ করে আসছে বসুন্ধরা গ্রুপ। এ দেশের ক্রীড়াপ্রেমী মানুষের দীর্ঘদিনের প্রত্যাশা মেটাতে ২০২০ সালের নভেম্বরে প্রথম  স্পোর্টস চ্যানেল হিসেবে করে টি স্পোর্টস। প্রথম থেকেই বাংলাদেশ ক্রিকেট ও ফুটবল দলের সব আন্তর্জাতিক আসরই সরাসরি সম্প্রচার করে আসছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি অন্য ক্রীড়া ইভেন্টের ম্যাচও সরাসরি সম্প্রচার করছে টি স্পোর্টস।

 

ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ সিরিজের যে ম্যাচগুলো দেখাবে টি স্পোর্টস

ম্যাচ          তারিখ              সময় (বাংলাদেশ) ভেন্যু

২য় ও  শেষ টেস্ট     ২৪ জুন - ২৮ জুন        রাত ৮টা            সেন্ট লুসিয়া

 

১ম টি-২০      ২ জুলাই (শনিবার)        রাত ১১:৩০         ডমিনিকা

২য় টি-২০      ৩ জুলাই (রবিবার)         রাত ১১:৩০         ডমিনিকা

৩য় টি-২০      ৭ জুলাই (বৃহস্পতিবার)      রাত ১১:৩০         প্রভিডেন্স

 

১ম ওয়ানডে     ১০ জুলাই (রবিবার)        সন্ধ্যা ৭:৩০         প্রভিডেন্স

২য় ওয়ানডে     ১৩ জুলাই (বুধবার)        সন্ধ্যা ৭:৩০     প্রভিডেন্স

৩য় ওয়ানডে         ১৬ জুলাই (শনিবার)       সন্ধ্যা ৭:৩০         প্রভিডেন্স

 

সর্বশেষ খবর