শুক্রবার, ৯ জুন, ২০২৩ ০০:০০ টা
শেষ মুহূর্তে প্রচারণা বরিশাল খুলনায়

তাপসের অভিযোগ, রূপণের শঙ্কা দীর্ঘ প্রতিশ্রুতি সব প্রার্থীরই

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

তাপসের অভিযোগ, রূপণের শঙ্কা দীর্ঘ প্রতিশ্রুতি সব প্রার্থীরই

বরিশাল সিটি নির্বাচনে ইসলামী আন্দোলন মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম গতকাল ১৭ দফা ইশতেহার ঘোষণা করেছেন। নির্বাচিত হতে পারলে তিনি শিক্ষিত, শান্তিময় ও নিরাপদ নগরী বিনির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন। অন্য মেয়র প্রার্থীরাও গণসংযোগকালে নানা প্রতিশ্রুতি দিয়েছেন।

মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম নগরীর বান্দ রোডের একটি চাইনিজ রেস্টুরেন্টে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। তিনি নগরীতে ভেজাল খাদ্য নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ, হোল্ডিং ট্যাক্সসহ সব লাইসেন্স ফি সহনীয়, স্বল্প খরচে       বিড়ম্বনা ছাড়া নতুন ভবন নির্মাণে প্ল্যান অনুমোদন, স্বতন্ত্র হকার্স মার্কেট নির্মাণ, আধুনিক ড্রেন নির্মাণ ও খাল খনন, কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কম্পিউটার, আউটসোর্সিং ও বহুমুখী কারিগরি প্রশিক্ষণ জোরদারের প্রতিশ্রুতি দেন। এ ছাড়া বরিশালকে মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ, দখলবাজ ও সিন্ডিকেটমুক্ত নগরী গড়ে তোলা, মানবিক কারণে পায়েচালিত রিকশা, ভ্যান ও ঠেলাগাড়ি লাইসেন্স ফি মওকুফ, ব্যাটারিচালিত রিকশা, ইজিবাইক ও জ্বালানিচালিত থ্রি হুইলার চলাচলে বিশেষ অনুমতি, সব ধর্মের মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করে সাম্প্রদায়িক সম্প্রীতির লক্ষ্যে ‘সম্প্রীতি পরিষদ’ গঠনের প্রতিশ্রুতি দেন হাতপাখা প্রতীকের প্রার্থী মুফতি ফয়জুল করীম। আওয়ামী লীগ প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবাত নগরীর হাটখোলায় একটি ইলেকট্রনিক্স কোম্পানির শ্রমিক-কর্মজীবীদের সঙ্গে মতবিনিময় করেন। পরে খোকন সেরনিয়াবাত সাংবাদিকদের বলেন, বরিশালে অনেক শিল্প কলকারখানা প্রতিষ্ঠা করে কর্মসংস্থান সৃষ্টি করবেন তিনি। শ্রমিকদের উন্নয়নে নানামুখী পদক্ষেপ নেবেন। নতুন বরিশাল বিনির্মাণসহ নাগরিকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতের অঙ্গীকার করেন তিনি।

জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। পরে তিনি সদর রোডে গণসংযোগ করেন। গণসংযোগকালে তাপস অভিযোগ করেন, সরকারের বিশেষ দুটি গোয়েন্দা সংস্থা নৌকার প্রার্থীর পক্ষে প্রকাশ্যে কাজ করছে। তাদের অপতৎপরতায় নির্বাচন নিয়ে মানুষ শঙ্কিত। নির্বাচিত হতে পারলে বরিশালকে একটি উৎপাদনমুখী, শিল্পবান্ধব নগরী বিনির্মাণ, বেকার ও তরুণদের ব্যাপক কর্মসংস্থান সৃষ্টির পদক্ষেপ নেওয়ার কথা বলেন তিনি। বিএনপির প্রয়াত মেয়র আহসান হাবীব কামালের ছেলে স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান রূপন নগরীর কাঠপট্টি এলাকায় গণসংযোগ করেন। রূপন সাংবাদিকদের বলেন, নৌকা-লাঙ্গল-হাতপাখা একই সুতায় গাঁথা। তাদের বিপক্ষে শুধু ঘড়ি মার্কা। সুষ্ঠু পরিবেশ নিশ্চিত হলে সরকারবিরোধী জনগণ ঘড়ি মার্কা বেছে নেবে। সরকারি দলের লোকজনের বিরুদ্ধে প্রচারণায় বাধা ও হুমকি এবং পুলিশের বিরুদ্ধে বিনা কারণে হয়রানির অভিযোগ করেন তিনি। জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু এবং দুই স্বতন্ত্র প্রার্থী আলী হোসেন হাওলাদার ও মো. আসাদুজ্জামান বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। বরিশাল সিটির ৩০টি ওয়ার্ডে ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮। ১২ জুন এ সিটিতে নির্বাচনে ভোট গ্রহণ।

সর্বশেষ খবর