১৮ এপ্রিল, ২০২১ ২১:২৪

নরেন্দ্র মোদিকে পরামর্শ দিয়ে চিঠি পাঠালেন মনমোহন

অনলাইন ডেস্ক

নরেন্দ্র মোদিকে পরামর্শ দিয়ে চিঠি পাঠালেন মনমোহন

ফাইল ছবি

ভারতে করোনাভাইরাস পরিস্থিতি দিন দিন অবনতির দিকে যাচ্ছে। এই প্রেক্ষিতে করোনা মোকাবেলায় ৫টি পরামর্শ দিয়ে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং।

দেশটির সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, কয়েকদিন আগেই কংগ্রেসের কার্যসমিতির বৈঠক হয়। ওই বৈঠকে দেশে করোনা পরিস্থিতি নিয়ে কংগ্রেসের মধ্যেই আলোচনা হয়। বৈঠকের কিছুদিন পরেই প্রাক্তন প্রধানমন্ত্রীর এই চিঠি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

চিঠিতে প্রাক্তন প্রধানমন্ত্রী স্পষ্ট উল্লেখ করেন, সরকারকে জানাতে হবে যে সরকার ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থাগুলিকে ঠিক কী নির্দেশ দিয়েছে। সরকার যদি বেশি সংখ্যক মানুষকে ভ্যাকসিন দিতে চায়, তাহলে এখন থেকেই ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থাগুলিতে বরাত দিতে হবে যাতে নির্দিষ্ট সময়ের আগে ভ্যাকসিন ঠিকমতো পৌঁছে যায়। 

পাশাপাশি দেশব্যপী ভ্যাকসিনের বণ্টন যাতে ঠিকভাবে হয়, সেই কথাও উল্লেখ করেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী। সেক্ষেত্রে তাঁর পরামর্শ, সরকারের কাছে যত ভ্যাকসিনের ডোজ মজুত থাকবে, তার ১০ শতাংশ জরুরিভিত্তিতে ব্যবহারের জন্য রেখে বাকিটা রাজ্যগুলির মধ্যে বিতরণ করে দেওয়া উচিত যাতে রাজ্যগুলি ঠিকভাবে ভ্যাকসিনের ডোজ দিতে পারে। সূত্র: খবর হিন্দুস্তান টাইমস।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর