শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২১ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২০ মে, ২০২১ ২৩:৩৫

ঢাকায় এখনো ফিরছে মানুষ

স্বাভাবিক পাটুরিয়া বাংলাবাজার শিমুলিয়ায় চাপ

মাদারীপুর ও রাজবাড়ী প্রতিনিধি

স্বাভাবিক পাটুরিয়া বাংলাবাজার শিমুলিয়ায় চাপ
Google News

ঈদ শেষে এখনো মাদারীপুরের বাংলাবাজার ফেরিঘাট দিয়ে রাজধানী ঢাকায় ছুটছে মানুষ। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত বাংলাবাজার ঘাটে কর্মজীবীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। গাদাগাদি করে ফেরি পার হয়েছে হাজার হাজার মানুষ। তবে দুপুর নাগাদ যাত্রীর চাপ অনেকটাই কমে আসে। এ ছাড়া শিমুলিয়া ঘাট থেকে গতকালও বাড়ি ফেরে অনেকে। তবে স্বাস্থ্যবিধির বালাই ছিল না কোনো ঘাটেই। কারও মুখেই ছিল না মাস্ক। অন্যদিকে রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে গতকালও বাড়তি চাপ ছিল না। কয়েক দিন ধরেই স্বাভাবিক রয়েছে এ নৌরুট।

দূরপাল্লার বাস বন্ধ থাকায় বিভিন্ন যানবাহনে ৩ থেকে ৪ গুণ বাড়তি ভাড়া গুনতে হচ্ছে দক্ষিণাঞ্চলের ২১ জেলার যাত্রীদের। যাত্রীদের দাবি গণপরিবহন বন্ধ থাকায় অতিরিক্ত ভাড়া দিতে হচ্ছে। মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মস্তফা রাসেল জানান, পুলিশ প্রশাসন চেষ্টা করছে ঘাটের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে। পুলিশের একাধিক টিম কাজ করছে। গতকাল থেকে যাত্রীর চাপ তুলনামূলক কমে এসেছে বলেও জানান তিনি।

স্বাভাবিক দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট : এদিকে দেশের দক্ষিণ- পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট। ঈদুল ফিতর উদ্যাপন শেষে বেশ কয়েক দিন ধরেই স্বাভাবিক রয়েছে এ নৌরুট। দূরপাল্লাব বাস না থাকায় পণ্যবাহী ট্রাক, অ্যাম্বুলেন্স ও ব্যক্তিগত গাড়ি পারাপার করছেন দৌলতদিয়া ফেরিঘাট কর্তৃপক্ষ। তবে গতকাল দৌলতদিয়া ফেরিঘাটে যাত্রীর চাপ ছিল না। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ-বিআইডবিøউটিএর দৌলতদিয়া ফেরিঘাটের উপমহাব্যবস্থাপক মো. ফিরোজ শেখ বলেন, ‘দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরিবহরে ১৬টি ফেরি রয়েছে। প্রয়োজনমতো ফেরি চলছে। আজ (শুক্রবার) ও আগামীকাল দৌলতদিয়া ফেরিঘাটে যাত্রীর চাপ থাকবে এমনটি ধারণা করা হচ্ছে।’

এই বিভাগের আরও খবর