শিরোনাম
বুধবার, ৪ আগস্ট, ২০২১ ০০:০০ টা

ইতিহাসের ভিলেনকে জোর করে নায়ক বানানো যায় না : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা জিয়াউর রহমানের ভাবমূর্তি নষ্ট করতে যাব কেন। সময়ের ধারাবাহিকতায় চুলচেরা বিশ্লেষণের মাধ্যমে ইতিহাসই যার যার স্থান নির্ধারণ করে দেয়। ইতিহাসের ভিলেনকে জোর করে নায়ক বানানো যায় না।  গতকাল সকালে তার সরকারি বাসভবনে অনলাইন ব্রিফিংকালে এ কথা বলেন তিনি।   

বঙ্গবন্ধু হত্যাকান্ড নিয়ে বিএনপি মহাসচিবের বক্তব্যকে অসত্য ও বিভ্রান্তিমূলক উল্লেখ করে এর প্রতিবাদ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি আজ আষাঢ়ে গল্প ফেঁদেছে। বঙ্গবন্ধু হত্যায় নাকি আওয়ামী লীগ জড়িত এবং সরকার নাকি জিয়াউর রহমানের ভাবমূর্তি ক্ষুণœ করতে চাইছে! বিএনপি মহাসচিবের এমন বক্তব্য অনেকটা ঠাকুর ঘরে কে রে, আমি কলা খাইনার মতো।’

আগস্ট মাস এলেই বিএনপি রক্তাক্ত অতীতের অন্তর্জ্বালা নিয়ে অস্থির হয়ে পড়ে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধু হত্যার কুশীলব কারা তা এখন জাতির কাছে স্পষ্ট। কারা হত্যাকান্ডের বেনিফিশিয়ারি, বঙ্গবন্ধু হত্যার পর খুনি মোশতাক কাকে সেনাপ্রধান করেছিল, জিয়ার ভূমিকা কী ছিল, খুনিরা হত্যাকান্ড ঘটিয়ে কার কাছে রিপোর্ট করেছিল, তখন জিয়ার মন্তব্য কী ছিল- এসব ঐতিহাসিক সত্যকে বিএনপি নেতারা নতুন করে বাকপটুতায় ধামাচাপা দেওয়ার নির্লজ্জ ব্যর্থ চেষ্টা করছেন। যা করে কোনো লাভ নেই। বিএনপির ‘শিবের গীত’ জনগণের কাছে এখন পরিষ্কার বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি প্রশ্ন রাখেন, বঙ্গবন্ধুর খুনিদের কারা নিরাপদে বিদেশে চলে যেতে সহযোগিতা করেছিল? কারা খুনিদের পুনর্বাসন ও পুরস্কৃত করেছিল? দূতাবাসে কে চাকরি দিয়েছিল?  জিয়াউর রহমান যদি এতই নিষ্পাপ তাহলে বিচার বন্ধ করলেন কেন? এতসব প্রশ্নের জবাব নিশ্চয়ই বিএনপি দিতে পারবে না। জিয়াউর রহমানকে ধোয়া তুলসীপাতা বানানোর অপচেষ্টা জনগণ কখনো মেনে নেবে না। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর