বুধবার, ১৮ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

চার মামলায় সহস্রাধিক নেতা-কর্মী আসামি

পুলিশ বিএনপি সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সোমবারের সংঘর্ষের ঘটনায় চারটি মামলা হয়েছে। মামলায় চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাসেম বক্করসহ হাজারের বেশি নেতা-কর্মীকে আসামি করা হয়। সোমবার রাতে সিএমপির কোতোয়ালি থানা পুলিশ বাদী হয়ে মামলাগুলো দায়ের করে।

সিএমপির কোতোয়ালি থানার ওসি জাহিদুল কবির বলেন- পুলিশের ওপর হামলা, সরকারি সম্পদ ধ্বংস, বিস্ফোরক আইন ও সন্ত্রাস দমন আইনে মামলাগুলো দায়ের হয়েছে। এরই মধ্যে ২০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

জানা যায়, জেলা পুলিশের সদস্যদের ওপর হামলার ঘটনায় মিরসরাই থানার এসআই আল আমিন বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় ৩২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৬০ জনকে আসামি করা হয়। এ ছাড়া সিএমপির কোতোয়ালি থানার এসআই মো. আজাদ বাদী হয়ে বিস্ফোরক এবং পুলিশের ওপর হামলার অভিযোগে দুটি মামলা করেন। এতে ১৯২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১ হাজার মানুষকে আসামি করা হয়েছে। কাজীর দেউড়ি মোড়ে টিআই বিপ্লব কুমার পালের ওপর হামলা, সরকারি মোটরসাইকেল জ্বালিয়ে দেওয়ার অভিযোগে ৩৫ জনের নাম উল্লেখসহ ২৫০ জনকে আসামি করে মামলা করা হয়। প্রসঙ্গত, সোমবার বিকালে চট্টগ্রামে বিক্ষোভ সমাবেশের কর্মসূচিকে ঘিরে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এতে পুলিশসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে বিএনপির নেতা-কর্মীরা গাড়ি, মোটরসাইকেল, পুলিশ সার্ভিস সেন্টারসহ বিভিন্ন স্থাপনায় ভাঙচুর চালায়। পুলিশ ঘটনাস্থল থেকে ২০ জনকে গ্রেফতার করে।

 

সর্বশেষ খবর