২১ মার্চ, ২০২৩ ১৯:২০

শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয় ও নেপালের জিপি কৈরালা ফাউন্ডেশনের যৌথ চিত্রকর্ম প্রদর্শনী

অনলাইন ডেস্ক

শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয় ও নেপালের জিপি কৈরালা ফাউন্ডেশনের যৌথ চিত্রকর্ম প্রদর্শনী

বর্ণাঢ্য আনুষ্ঠানিকতায় আজ থেকে শুরু হয়েছে শান্ত-মারিয়ম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি ও নেপালের বিখ্যাত জিপি কৈরালা ফাউন্ডেশন ও স্বনামধন্য সমকাল শিল্পী গোষ্ঠী, বাংলাদেশের যৌথ আন্তর্জাতিক চিত্রকর্ম প্রদর্শনী। কালারস অফ পিস শিরোনামে আয়োজিত এ প্রদর্শনী আজ বিকাল ৫টায় রাজধানীর উত্তরায় ক্রিয়েটিভ দ্যা আর্ট গ্যালারীতে আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশস্থ নেপাল অ্যাম্বাসির রাষ্ট্রদূত অনুষ্ঠানের প্রধান অতিথি এইচ ই মিস্টার ঘনশ্যাম ভান্ডারী। 

অনুষ্ঠানে বরেণ্য শিল্পী অধ্যাপক হাসেম খান, শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ও সুন্দরবন কুরিয়ার সার্ভিস প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান ডা. আহসানুল কবীর বিশেষ অতিথি এবং অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বরেণ্য চিত্রশিল্পী মোস্তাফিজুল হক। শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ প্রফেসর শামসুন নাহারের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে নেপাল ও বাংলাদেশের বিভিন্ন চিত্র শিল্পী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

প্রদর্শনীতে দুই দেশের সর্বমোট ৭১ জন শিল্পী যারযার দেশের শিল্প, সংস্কৃতি তথা ঐতিহ্য ধারণ করে এমন যুগপদ মোটিভ ও কালারস এর ৭১টি বিমূর্ত চিত্রকর্ম প্রদর্শন করেন। 

৩দিন ব্যাপী আয়োজিত এ প্রদর্শনী ২১ থেকে ২৩ মার্চ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

বিডি প্রতিদিন/আরাফাত

সর্বশেষ খবর