১৭ অক্টোবর, ২০১৯ ১০:১৮

নিউইয়র্কের ৫ সিনেটরের ঢাকা সফর নিয়ে যত কথা

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

নিউইয়র্কের ৫ সিনেটরের ঢাকা সফর নিয়ে যত কথা

ঢাকায় সফর করবেন এই ৫ স্টেট সিনেটর। (বাম থেকে) জেমস স্কুফিস, জন ল্যু, কেভিন এ পার্কার, লিরয় কমরি এবং লুইস সেপুলভেদা। ছবি : এনআরবি নিউজ।

নিউইয়র্ক অঙ্গরাজ্য সিনেটের ৫ সদস্য বাংলাদেশে যাচ্ছেন ‘শুভেচ্ছা সফরে’। শুক্রবার (১৮ অক্টোবর) তারা নিউইয়র্ক ত্যাগ করবেন। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিথি হিসেবে তারা সপ্তাহখানেক কাটাবেন বাংলাদেশে। 

৫ সদস্য হলেন- স্টেট সিনেটর জন ল্যু, লুইস সেপুলভেদা, জেমস স্কুফিস, লিরয় কমরি ও কেভিন এ পার্কার। সকলেই ডেমক্র্যাটিক পার্টির সদস্য এবং প্রবাসী বাংলাদেশিদের ঘনিষ্ঠ বন্ধু। 

কূটনৈতিক সূত্রে জানা গেছে, বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী এ বছর নিউইয়র্ক সফরকালীন সময়ে স্টেট সিনেটর লুইস সেপুলভেদা তার সাথে সাক্ষাৎ করেন। সে সময়েই স্পিকার তাদের বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। এই টিমের সাথে যাচ্ছেন নিউইয়র্কে মূলধারার রাজনীতিতে বাংলাদেশিদের পথিকৃত মোর্শেদ আলমসহ কয়েকজন। এ সফর নিয়ে প্রবাসীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। কারণ, এরা বাংলাদেশের জন্যে কিছুই করতে পারেন না। সে এখতিয়ার তাদের নেই। তবে প্রবাসীদের সমস্যায় তারা সব সময় পাশে রয়েছেন। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর