১৮ অক্টোবর, ২০১৯ ১৭:২৫

তিন মাস পর দেশের পথে সুনামগঞ্জের রাসিক মিয়ার লাশ

ওমান প্রতিনিধি:

তিন মাস পর দেশের পথে সুনামগঞ্জের রাসিক মিয়ার লাশ

সুনামগঞ্জের সিরাজ আলীর ছেলে রাসিক মিয়ার লাশ তিন মাস ধরে ওমানের ইব্রা হসপিটালের হিমাগারে পরে ছিল। আর্থিক সংকটের কারণে লাশ দেশে পাঠানো সম্ভব হচ্ছিলো না এতোদিন। স্থানীয় ওমানী সমাজকর্মী আলী হোসাইন এবং সোশ্যাল ক্লাবের সহযোগিতায় দূতাবাসের তত্ত্বাবধানে এখন এ লাশ দেশে পাঠানো হল। 

ক্লাবের অফিসে অনুদানের টাকা সমাজকর্মী আলী হোসাইন এর হাতে হস্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিলেন ক্লাবটির সভাপতি সিরাজুল হক, সহ-সভাপতি রেজাউল করিম, যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন, সাপোর্টিং মেম্বার দিদার ভান্ডারী ও ক্লাবের শুভাকাঙ্ক্ষী সেলিম হায়দার ও নাজিমুদ্দিন। 

সোশ্যাল ক্লাবের সভাপতি সিরাজুল হক মানবকল্যাণে কমিউনিটির সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান এবং যারা এরকম মহতী কাজে সহযোগিতা করেছেন তাদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেন। পরিবহন খরচ ও আর্থিক সংকটের কারণে এভাবে প্রবাসীর লাশ হিমাগারে পরে থাকা কোনভাবেই কাঙ্খীত নয় বলে মনে করেন এই কমিউনি নেতা। তাই তিনি সরকারকে অনুরোধ করেন রেমিটেন্স যোদ্ধাদের জন্য প্রয়োজনীয় সুবিধাদি সহসা বাস্তবায়নে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার জন্য। 

এদিকে অনির্দিষ্ট সংখ্যক মরদেহ অর্থাভাবে হিমাগারগুলোতে দিনের পর দিন পরে থাকায় ক্ষুব্ধ ওমানে বসবাসরত প্রবাসীরা। তাদের একটাই প্রত্যাশা শুধু প্রতিশ্রুতি নয়, চাই বাস্তবায়ন ।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর