শিরোনাম
প্রকাশ : ৪ জুন, ২০২১ ১৩:০৮
আপডেট : ৪ জুন, ২০২১ ১৩:১৫
প্রিন্ট করুন printer

ইথিওপিয়ার রাষ্ট্রপতির নিকট বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

অনলাইন ডেস্ক

ইথিওপিয়ার রাষ্ট্রপতির নিকট বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ
Google News

রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম ইথিওপিয়ার রাষ্ট্রপতি সাহলে-ওয়ার্ক  জিওডে'র নিকট গতকাল পরিচয়পত্র পেশ করেছেন। রাষ্ট্রদূত ইথিওপিয়ার সরকার এবং জনগণের জন্য বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রীর শুভেচ্ছা পৌঁছে দেন। 

তিনি বর্তমান সরকারের সময়ে বাংলাদেশের বিস্ময়কর আর্থ-সামাজিক উন্নয়ন, মুজিব শতবর্ষ উদযাপন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপসমূহ তুলে করেন এবং বাংলাদেশের অভিজ্ঞতা ও বাংলাদেশিদের পেশাদারী নৈপুণ্য ইথিওপিয়ার উন্নতিতে কাজে লাগানোর প্রস্তাব করেন।

ইথিওপিয়ার রাষ্ট্রপতি বর্তমান সরকারের অধীনে বাংলাদেশের সার্বিক আর্থ-সামাজিক উন্নতির প্রশংসা করেন এবং অর্থনীতি ও সামাজিক উন্নয়নের বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অভিজ্ঞতা থেকে ইথিওপিয়ায় মূল্যবান শিক্ষা নিতে পারে বলে অভিমত প্রকাশ করেন। 

তিনি বলেন, 'বাংলাদেশের প্রবর্তিত ক্ষুদ্র ঋণ ও নারীর ক্ষমতায়ন অন্যান্য সকলের জন্য একটি উজ্জ্বল দৃষ্টান্ত।' এছাড়াও তিনি বাংলাদেশি উদ্যোক্তাদের ইথিওপিয়ার বিশেষায়িত অঞ্চলসমূহের বিশেষ সুবিধার সুযোগ নিয়ে বিনিয়োগের আহবান জানান। রাষ্ট্রদূত কৃষি ও শান্তি রক্ষায় বাংলাদেশের সাফল্য উল্লেখ করে এই দুই ক্ষেত্রে দু'দেশের মধ্যে আরও সহযোগিতা বৃদ্ধির প্রস্তাব করেন।


বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর